গোমতী নদীতে বন্ধুদের সাথে গোসল করতে গিয়ে নিখোঁজ, এক দিন পর ভেসে উঠলো স্কুল ছাত্রের লাশ

সৈয়দ খলিলুর রহমান বাবুলঃ দেবিদ্বার।।
কুমিল্লার দেবিদ্বারে গোমতী নদীতে বন্ধুদের সাথে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার একদিন পর ভেসে উঠেছে তারেক আজিজ রাব্বী (১৩) নামে এক স্কুল ছাত্রের লাশ। রোববার সকালে মাছুয়াবাদ খেয়াঘাট এলাকায় তার লাশ ভেসে উঠে। রাব্বী বানিয়াপাড়া গ্রামের নূরুল ইসলাম শাহিনের ছেলে এবং দেবিদ্বার সরকারী রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র।

স্থানীয়রা জানান, শনিবার দুপুরে রাব্বী তার তিন বন্ধুর সাথে হামলাবাড়ি এলাকায় গোমতী নদীতে গোসল করতে নামে। সাঁতার না জানার কারনে সে নদীর গভীরে তলিয়ে যায়। বন্ধুরা তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়ে রাব্বীর বাড়িতে খবর দেয়। খবর পেয়ে তার পরিবারের লোক-জন ও আত্মীয় স্বজন পানিতে নেমে খোঁজতে থাকে। বিকেলে দেবিদ্বার থানা পুলিশ ও মুরাদনগর ফায়ার সার্ভিসও নদীতে এসে অনুসন্ধান চালায়। বিকেল সাড়ে ৫ টায় চাঁদপুর থেকে একদল ডুবুরী এসে অনুসন্ধ্যানে যোগদেয়। সন্ধ্যা পর্যন্ত লাশের হদিস না পেয়ে অনুসন্ধ্যান স্থগিত রাখে। রোববার সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলের নিকটবর্তি মাছুয়াবাদ খেয়াঘাট এলাকায় তার লাশ ভেসে উঠলে স্থানীয়দের সহায়তায় পরিবারের লোকজন উদ্ধার করে বাড়ি নিয়ে আসে।

এ ব্যাপারে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, গতকাল হামলাবাড়ি এলাকায় গোমতী নদীতে এক কিশোরের ডুবে যাওয়ার খবরে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই এবং অনুসন্ধ্যান চালাই। পরবর্তিতে ফায়ার সার্ভিস ও ডুবুরী দলও অনুসন্ধ্যানে যোগ দেয়। রোববার সকালে তার লাশ পাওয়া গেছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।