ঘুমের ওষুধ খেয়ে চির ঘুমে নাজমুল

সৈয়দ খলিলুর রহমান বাবুল।।
কুমিল্লার দেবিদ্বারে নাজমুল হাসান নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার মোহনপুর পূর্বপাড়া সহিদ চেয়ারম্যানের বাড়ির সামনের সড়ক থেকে ওই লাশ উদ্ধার হয়। নিহত নাজমুল হাসান (২৫) উপজেলার পদ্মকোট গ্রামের আব্দুর রশিদের পুত্র। সে জুট মিলের শ্রমিক ছিল।
দেবিদ্বার থানার উপ-পরিদর্শক(এসআই) নুরুল ইসলাম ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। এ সময় পুলিশ দুই প্যাকেট সেডিল ট্যাবলেট, একটি কাচি, কিছু পাতার বিড়ি, একটি মোবাইল সেটসহ আরো কিছু সামগ্রী আলামত হিসেবে জব্ধ করেন।

নাজমুল ঢাকা- চট্রগ্রাম মহাসড়ক সংলগ্ন হাড়িখোলা জুটমিল গেইট এলাকায় একটি ভাড়া বাসায় স্ত্রী মানসুরা বেগম(২২) ও দুই বছর বয়সী কণ্যা সন্তান মিম আক্তারকে নিয়ে বসবাস করতেন।

নিহতের বড় ভাই সোহাগ মিয়া জানান, হাড়িখোলা জুট মিল বন্ধ হয়ে যাওয়ায় নাজমুল চট্রগ্রাম কালুরঘাট কর্নফুলি জুট মিলে চাকরি নেয়। সে ৫/৬দিন পূর্বে উপজেলার রাজামেহার গ্রামে খালার বাড়িতে বেড়াতে আসে। গতকাল বিকেলে খালার বাড়ি থেকে বের হয়ে যায়, আজ তার মরদেহ খুঁজে পাই। নেশা করতে অতিরিক্ত সেডিল ট্যাবলেট সেবনে তার মৃত্যু হয় বলে ধারনা করছি।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি সার্বিক) কমল কৃষ্ণ ধর জানান, নিহতের শরিরে কোন আঘাতের চিহ্ন ছিলনা। পরিবারের পক্ষ থেকে জানতে পারি সে মানষিক ভারসাম্যহীন ছিলেন। চিকিৎসকের ব্যবস্থাপত্রে দেয়া সেডিল ট্যাবলেট অতিরিক্ত সেবনেই তার মৃত্যু হতে পারে বলে ধারনা করা হচ্ছে। ওই ঘটনায় দেবিদ্বার থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই মৃত্যুর কারন বলা যাবে।