চলেই গেলেন ‘বদমেজাজ কবির’

নিজস্ব প্রতিবেদক।।
সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন ফেসবুক ও ইউটিউবে ভিডিও কনটেন্ট নির্মাতা মো. কবির হোসেন মারা গেছেন। নিহত কবির বদমেজাজ নামে একটি পেজ ও চ্যানেলের মাধ্যমে ভিডিও বানিয়ে আসছিলেন। সোমবার (১৮ জুলাই) ভোর ৬টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সোমবার সকালে তার ফেসবুক পেইজের এক পোস্টে বলা হয়েছে, ভোর ৬ টা ১১ মিনিটে চিকিৎসকরা কবিরকে মৃত ঘোষণা করে। এর আগে রোববার রাত ১১টার দিকে ডাক্তাররা জানিয়েছিল তার ব্রেইন ডেথ; কিন্তু তার হার্ট চলতেছিল।

এর আগে, গত ১৫ জুলাই কবির কুমিল্লার বরুড়া উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হন। প্রথমে তাকে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরবর্তীতে কুমিল্লা টাওয়ার হসপিটালে আইসিউতে রাখা হয়। কিন্তু সেখানে অবস্থার অবনতি হলে ডাক্তারের পরামর্শে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর হতে কবির সেখানে আইসিউতে চিকিৎসাধীন ছিলো।

নিহত কবির হোসেন কুমিল্লার বরুড়া উপজেলার শিলমুড়ী দক্ষিণ ইউনিয়নের শিলমুড়ী গ্রামের বাসিন্দা। কবির ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। বেশ কয়েক মাস আগে কবির উপস্থাপিকা, নৃত্যশিল্পী বারিশ হকের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক হয়েছিলেন। পরে অবশ্য ছাড়াও পেয়ে যান কবির।

এদিকে, মোটরসাইকেল দুর্ঘটনার পর থেকে বিপুল অংকের অর্থ সংগ্রহ নিয়ে বিপাকে পড়েন কবিরের পরিবার। পরে ফেসবুক পেজে মাধ্যমে আর্থিক সহায়ত চাওয়া হয়। গত তিন দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে কন্টেন্ট নির্মাতারা কবিরের জন্য অর্থ সংগ্রহ করছিলো। কবিরের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার অনুসারীসহ বিভিন্ন ব্যক্তি শোক প্রকাশ করে।