চাচা ডাকে ঘরের দরজায় এসে খুন হলেন তিনি

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার হোমনায় চাচা ডাক শুনে ঘরের দরজায় এসে খুন হলেন এক ব্যক্তি। খুন হওয়া নজরুল ইসলাম(৫৫) উপজেলার জয়নগর গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে। সোমবার বিকালে লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ(কুমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘাতক একই বাড়ির ইসলাম মিয়ার ছেলে বশিরকে(৪০) আটক করা হয়েছে।
থানা সূত্রে জানা যায়, দুই বছর আগে বশির এলাকার নজরুল ইসলামের কাছে আমড়া চেয়ে না পেয়ে ঝগড়ায় জড়ায়। ওই ঘটনায় গ্রাম্য শালিস বৈঠকও হয়। শালিসে নজরুল ইসলামের স্ত্রী বশিরের মাকে অপমান ও মারধর করে।
স্থানীয় ও নিহতের স্বজনদের সূত্রে জানা যায়, সোমবার ভোরে ফজরের নামাজ পড়ে নজরুল ইসলাম নিজ ঘরে শুয়ে ছিলেন। এ সময় একই বাড়ির ইসলাম মিয়ার ছেলে বশির নজরুল ইসলামের বাড়িতে গিয়ে চাচা চাচা বলে ডাকতে থাকলে তিনি দরজা খুলে বের হন। বশির ছুরি দিয়ে নজরুল ইসলামকে এলোপাথারি ছুরিকাঘাত করতে থাকে। চিৎকার শুনে পাশের ঘর থেকে ছোট ভাই রফিকুল ইসলাম এগিয়ে এলে তাকেও ছুরিকাঘাত করে। পরে তাদের চিৎকারে স্থানীয়রা বশিরকে আটক করে পুলিশে সোপর্দ করে।
এ ব্যাপারে হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে থানায় আটক বশির খুনের কথা স্বীকার করেছে। তার স্বীকারোক্তি আনুযায়ী, গত দুই বছর আগে নজরুল ইসলামের কাছে আমড়া চেয়েছিলো বশির। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ঝগড়া হয়। পরে বিষয়টি নিয়ে গ্রামে শালিস বসে। ওই শালিসে নজরুল ইসলামের স্ত্রী বশিরের মাকে অপমান করাসহ মারধর করেন। তখন থেকেই সে এর প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। তিনি আরও বলেন, অধিকতর তদন্তের মাধ্যমে হত্যার আসল রহস্য উদঘাটিত হবে।