চান্দিনায় এক এসপির পরিবারের ছয়জনসহ ২২ জন আক্রান্ত

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা।।
কুমিল্লার চান্দিনা উপজেলায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। রোববার দুপুরে আইইডিসিআর থেকে ৬৯ জনের নমুনার রিপোর্ট আসে। এদের মধ্যে এক এসপির(পুলিশ সুপার) পরিবারের ছয়জনসহ ২২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এনিয়ে চান্দিনায় মোট ৫২ জনের করোনা শনাক্ত হল। এদের মধ্যে সাতজন মারা গেছেন। অপর সাতজন সুস্থ হয়েছেন।
চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. গাজী মাহমুদুল হাসান জানান, চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন এমবিবিএস ডাক্তার, ঔষধ কোম্পানির দুইজন রিপ্রেজেন্টেটিভ, মহিচাইল ২০ শয্যা হাসপাতালে একজন, মহারং এলাকায় ১০জন, ছয়ঘরিয়া গ্রামে দুইজন, হারংয়ে একজন, মহিচাইলে একজন, জোয়াগে দুইজন, কংগাইয়ে ১জন, ছাইকোটে একজনের নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
এদিকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন এমবিবিএস ডাক্তারের করোনা শনাক্ত হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও আউটডোরে রোগীদের সেবা দেওয়ার কার্যক্রম একেবারেই সীমিত করা হয়েছে। তবে জরুরী বিভাগের কার্যক্রম চালু রয়েছে। ডাক্তার করোনা পজিটিভ হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় সবার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানোর প্রক্রিয়া চলছে।
চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল জানান, রোববার নতুন শনাক্তদের মাধ্যে একজন পুলিশ সুপারের পরিবারের ছয় সদস্য রয়েছেন। তর বাবা-মা, দুই ভাই, বোন ও বোনের শিশু করোনায় আক্রান্ত হয়েছেন।
চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান, রোগীদের কন্ট্রাক্ট ট্রেসিং করে নমুনা সংগ্রহের কাজ চলছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তারের করোনা শনাক্ত হওয়ায় সংশ্লিষ্ট সব ডাক্তার ও স্টাফদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের এই শীর্ষ কর্মকর্তা আরও জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও আউটডোরে রোগীদের সেবা দেওয়ার কার্যক্রম একেবারেই সীমিত করা হয়েছে।
চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ জানান, ২২ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসার পর থেকেই আক্রান্তদের বাসা-বাড়ি ও কর্মস্থল লকডাউন করা হয়েছে।