চান্দিনায় চাঁদা না পেয়ে নির্মান শ্রমিকের উপর হামলার অভিযোগ,আহত-২

মারুফ কল্প।।
কুমিল্লার চান্দিনা পৌর এলাকাধীন ৫ নং ওয়ার্ডে বাড়ি নির্মানে দাবীকৃত চাঁদা পরিশোধ না করায় সন্ত্রাসীদের হামলায় সোহাগ(৩০) নামের এক নির্মান শ্রমিকসহ ২ জন আহত হয়েছে। সোমবার বিকেলে এঘটনাটি ঘটে।

নির্মানাধীন বাড়ির মালিক মিজানুর রহমান অভিযোগ করে বলেন, তিনি চান্দিনা পৌর এলাকাধীন ৫ নং ওয়ার্ড এলাকায় ৪ শতক সম্পত্তি ক্রয় করেন। পরবর্তীতে সম্প্রতি তিনি ওই স্থানে বাড়ি নির্মান কাজ শুরু করলে স্থানীয় ওযার্ড কাউন্সিলর জনি ও তার ভাই উপজেলা ছাত্রলীগ সভাপতি ইয়াসিন অভিসহ তার সঙ্গীয়রা দু’লাখ টাকা চাঁদা দাবী করে।
কিন্তু মিজানুর রহমান চাদাঁ দিতে অস্বীকার করে বাড়ির নির্মান কাজ চালিয়ে যেতে থাকলে বিভিন্ন সময় নানাভাবে হুমকী দিতে থাকে। এরই জের ধরে গতকাল সোমবার বিকেলে অভির নেতৃত্বে ৭/৮ জনের একটি দল এসে নির্মান কাজ বন্ধ রাখার জন্য চাপ প্রয়োগ করলেও শ্রমিকরা সেটা অমান্য করে কাজ চালিয়ে যেতে থাকে।

এতে ক্ষিপ্ত হয়ে চাঁদাবাজরা নির্মান শ্রমিকদের উপর হামলা করে। ফলে সোহাগ নামের এক শ্রমিক আহত হয়। এসময় ঘটনাস্থলে এগিয়ে আসলে প্রতিবেশী মিনুয়ারা (৫৫) নামের একজনও আহত হয়। ঘটনার সময় বাড়ির মালিক মিজান সাহায্য চেয়ে ৯৯৯ ’এ ফোন করলে চান্দিনা থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে আইনগত সহায়তার জন্য থানায় যেতে পরামর্শ দেন।

এদিকে বাড়ির মালিক মিজান জানান,তিনি আইনগত ব্যবস্থা নিবেন।

জানতে চাইলে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দিন ইলিয়াস জানান, আমার ফোর্স ঘটনাস্থলে গিয়েছিল। বিষয়টি ভুল বুঝাবুঝি ছিল। সমাধানের চেষ্টা করছি।