টানা তাপপ্রবাহের পর কুমিল্লায় স্বস্তির বৃষ্টি

টানা তীব্র তাপপ্রবাহের পর কুমিল্লা নগরীসহ বিভিন্ন উপজেলায় বৃষ্টি নেমেছে। বিকাল থেকে কুমিল্লায় ও আশেপাশের এলাকায় বৃষ্টিতে জনজীবনে নেমে এসেছে স্বস্তি।
বৃহস্পতিবার (২ মে) দুপুর থেকে আকাশে মেঘের আনাগোনা বাড়ছিল। বিকালের পর কিছু কিছু স্থানে হালকা বৃষ্টিপাত হয়। জেলা আবহাওয়া অফিস থেকে কুমিল্লায় বৃহস্পতিবার (২ মে) ও শুক্রবার (৩ মে) বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছিল। তবে আজ বিকাল ৪টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার বৃষ্টিপাতের তথ্য এখনো হালনাগাদ করেনি বলে জানান কুমিল্লায় আবহাওয়া অফিস।
টানা দুই সপ্তাহের তাপপ্রবাহের পর বৃষ্টি হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস দেখিয়েছেন সব শ্রেণী ও পেশার মানুষ। অনেককে মৌসুমের প্রথম বৃষ্টিতে ভিজতে দেখা যায়।তারিন নামের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লেখেন, আহা বৃষ্টি! বৃষ্টি গরমের মাঝে শান্তি বাতাস।

নগরের কান্দিরপাড় এলাকার ফুটপাতের কাপড় ব্যবসায়ী শাহ আলম সর্দার বলেন,টানা দুইটা সপ্তাহ রোদে পুড়িয়ে কাপড় বিক্রি করছি,ক্রেতা ছিল কম, জীবন বাঁচাতে দোকানে বসে ছিলাম, আজ(বৃহস্পতিবার ) দুপুর পর হালকা বৃষ্টিতে মনটা ভরে গেছে। কত দিন পর এমন পরিবেশ দেখছি।

শাসনগাছা এলাকার ভ্যান চালক তোতা মিয়া বলেন, আগুনের মাঝে ভ্যান চালিয়েছি সংসার চালাতে,আল্লাহ রহমতে আজ বৃষ্টিতে ভিজেছি,মন ও শরীর দুইটা শান্তি লাগছে।

কুমিল্লায় আবহাওয়া অফিসের ইনর্চাজ ইসমাইল ভূঁইয়া আরো বলেন, কালবৈশাখী ঝড়ের প্রভাবে শুক্রবার সকাল থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা আছে।