তিতাসে মৃত ‘আধ্যাত্মিক বাবার’ ঘরে মিললো আড়াই কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার তিতাস উপজেলার আধ্যাত্মিক বাবা হিসেবে পরিচিত আমির হোসেনের বাড়ি থেকে প্রায় আড়াই কোটি টাকাসহ নানা মুল্যবান সামগ্রী উদ্ধার করা হয়েছে। উপজেলার গাজীপুর গ্রামের আমির হোসেন ওরফে বিষা পাগলা কয়েকদিন আগে মারা যায়। এরপর বুধবার তার স্বজনদের উপস্থিতিতে ওই ব্যক্তির বাড়ি হতে ২ কোটি ৪৫ লাখ নগদ টাকা, বিভিন্ন ধরনের বিদেশি মুদ্রা ও প্রায় ৫ ভরি স্বর্ণসহ একটি আইফোন মোবাইল উদ্ধার করা হয়।

বুধবার (১৩ জুলাই) সকালে স্থানীয় জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনীসহ আমির হোসেনের স্বজন ও সাধারণ মানুষের উপস্থিতিতে এসব অর্থ গণণা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (৮ জুলাই) রাতে আমির হোসেন ওরফে বিষা পাগলা তার নিজ ভবনে মারা যায়। তিনি আধ্যাত্মিক বাবা হিসেবে পরিচিত ছিলো। ব্যক্তিজীবনে তিনি অবিবাহিত ছিলেন তবে তার কথিত এক মেয়ে রয়েছে। আমির হোসেনের মৃত্যুর পর হতে তার স্বজনরা ধারণা করেন বাড়িতে টাকা পয়সাসহ স্বর্ণালংকার থাকতে পারে। এই সন্দেহের জেরে মঙ্গলবার রাতে স্থানীয় জনপ্রতিনিধি ও তার স্বজনদের উপস্থিতিতে আমির হোসেনের ঘর হতে বিপুল অর্থ পাওয়া যায়।

পরে বুধবার পুলিশ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী ও এলাকাবাসীরা টাকা গুলো গননা করে ওয়ারিশ হিসেবে তার স্বজনদের কাছে বুঝিয়ে দেয়।

এইবিষয়ে আমির হোসেনের বড় ভাই আওলাদ বলেন, আমার ভাই একজন আধ্যাত্বিক পাগল ছিলো তার কাছে অনেক দুর দুরান্ত থেকে মানুষ আসতো এবং মানুষও তাকে ভালোবেসে টাকা-পয়সা ও বিভিন্ন জিনিসপত্র দিয়ে যাইতো। জীবিত থাকতে আমার ভাইয়ের স্বপ্ন ছিলো রাস্তার পাশে একটি মসজিদ করার। কিন্তু সে স্বপ্ন বাস্তবায়ন হওয়ার আগেই সে দুনিয়া থেকে বিদায় নিয়েছে। এখন আমরা আমার ভাইয়ের রেখে যাওয়া টাকা দিয়ে একটি মসজিদ, মাদ্রাসা ও একটি মাজার তৈরি করবো।

তিতাস থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, মঙ্গলবার রাতে উপজেলার গাজীপুর গ্রামে মৃত বিষা পাগলা নামে এক পাগলের ঘরে বিপুল পরিমাণ টাকা পাওয়ার খবর পেলে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠাই এবং পুলিশের হেফাজতে টাকা গুলো উদ্ধার করে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীরা তাদের ওয়ারিশদের হাতে বুঝিয়ে দেয়।