তিন শতাধিক হতদরিদ্রের পাশে দাঁড়ালেন

আমজাদ হাফিজ, লাকসাম॥
ব্যক্তিগত অর্থায়নে তিন শতাধিক হতদরিদ্রের পাশে দাঁড়ালেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য এ্যাডভোকেট তানজিনা আক্তার। সম্প্রতি জেলা পরিষদের বরাদ্দকৃত ত্রাণ সামগ্রীর পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নে মনোহরগঞ্জ উপজেলার ঝলম দক্ষিণ ইউনিয়নের তিন শতাধিক হতদরিদ্রের হাতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী, মাস্ক, সাবান ও নগদ অর্থ তুলে দেন তিনি।
এ্যাডভোকেট তানজিনা আক্তার রোটারী ক্লাব অব কুমিল্লার সদস্য, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। দাম্পত্য জীবনে তিনি লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়ার সহধর্মিনী। এ্যাডভোকেট তানজিনা আক্তার একজন সক্রিয় সমাজসেবী। শৈশব থেকেই তিনি উদারমনা। বিভিন্ন উৎসব-আয়োজন ও প্রাকৃতিক দুর্যোগকালে সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নেও সমাজের নিম্নবিত্ত মানুষের প্রতি তিনি মানবিক সহায়তার হাত বাড়ান। সম্প্রতি করোনা সংক্রমণের ক্রান্তিকালে জনসচেতনতা বৃদ্ধি ও হতদরিদ্রদের খাদ্যসংকট নিরসনেও তিনি নিরলস লড়ে যাচ্ছেন। উদার মানসিকতার জন্য স্থানীয় জনসাধারণের কাছে তিনি ব্যাপক প্রসংশিত।
সাম্প্রতিক সংকট উত্তরণ অবধি হতদরিদ্রদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে এ্যাডভোকেট তানজিনা আক্তার বলেন, ‘বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি আমাদেরও দায়িত্ব রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির নির্দেশনা বাস্তবায়নে সাধ্য মোতাবেক হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছি। সমাজের একটি মানুষও অভুক্ত থাকুক, তা আমি চাই না। এখনই সময় আমাদের মনুষ্যত্বের পরিচয় দেয়ার। স্ব-স্ব এলাকার বিপর্যস্ত মানুষের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিতে আমি সকল বিত্তবানদেরকে আহবান জানাচ্ছি।’