দশ মামলার আসামী কুমিল্লা চৌয়ারা এলাকার তুষারের অত্যাচারে অতিষ্ঠ মানুষ

স্টাফ রিপোর্টার।।
যুবলীগ নেতা জিল্লু হত্যা মামলা,ছিনতাই, দস্যুতা,অস্ত্র আইন ও ডাকাতির প্রস্তুতি মামলা সহ প্রায় ডজন খানেক মামলার আসামী কুমিল্লা মহানগরীর চৌয়ারা বাজার এলাকার ত্রাস তুষারের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। পুলিশের দেয়া তথ্যানুযায়ী তার বিরুদ্ধে মোট দশটি মামলা থাকলেও একটি মামলায় (ডাকাতির প্রস্তুতি মামলা) বর্তমানে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তুষার বিভিন্ন সময়ে গ্রেফতার হলেও জেল থেকে ছাড়া পেয়ে আবারও জড়িয়ে পড়ে অপরাধ কর্মকাণ্ডে। গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে আত্মগোপনে থেকে কৌশলে সে আবারও অপরাধ কার্যক্রম করে বেড়ালেও রয়েছে ধরাছোঁয়ার বাইরে । তবে পুলিশ বলছে তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

সূত্রে জানা যায়, কুমিল্লা মহানগরীর ২৬ নং ওয়ার্ডের গোয়ালমথন এলাকার ওসমান মিয়ার ছেলে তুষার স্থানীয় প্রভাবশালীদের আশ্রয়-প্রশ্রয়ে নগরীর দক্ষিণ-পূর্বাংশের চৌয়ারা বাজারসহ আশপাশের এলাকায় বিভিন্ন অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছে। তুষার বিভিন্ন সময়ে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হলেও জেল থেকে ছাড়া পেয়ে আবারও জড়িয়ে পড়েন অপরাধ কর্মকাণ্ডে।
এলাকার সাধারণ মানুষ, ব্যবসায়ীসহ অনেকেই তার সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে মুখ খুলতে সাহস করেন না। কেউ সাহস করে মুখ খুললেও তারা আতংঙে থাকেন, কখন আবার তুষার বাহিনীর হামলা ও অত্যাচারের শিকার হয়।

নাম প্রকাশ না করা শর্তে চৌয়ারা এলাকার এক ব্যবসায়ী জানান, তুষার দীর্ঘদিন ধরে চৌয়ারা বাজারে কিছু ব্যবসায়ীকে টার্গেট করে চাঁদাবাজি ও স্থানীয় বিভিন্ন রুটে ছিনতাই এর সাথে জড়িত । এলাকার ব্যবসায়ী, বাড়ি মালিক ও খেটে খাওয়া মানুষ তুষার বাহিনীর হাতে একপ্রকার জিম্মি। এখানে বাড়ি নির্মাণ, দোকানপাট নির্মাণ ও ব্যবসা করতে গেলে তাকে চাঁদা দিতে হয়। দোকানপাট,ইন্ডাস্ট্রি নির্মাণ কিংবা মার্কেট করতে গেলে চাঁদা দাবি করে সে । ভুক্তভোগীরা এ ব্যাপারে থানায় অভিযোগ করলে বা ঘটনা প্রকাশ করলে তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয়ারও অভিযোগ রয়েছে তুষারের বিরুদ্ধে । স্থানীয়দের প্রশ্ন তুষারের এতো বড় খুঁটির জোড় কোথাও? তুষারের অত্যাচার থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা। তুষার পলাতক থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী জানান, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানা এলাকায় কোন অপরাধীর স্থান নেই। অপরাধী যেই হোক না কেন তার সঙ্গে কোনো আপস নেই। তুষারকে গ্রেফতারের চেষ্টা চলছে। খুব শিগগিরই তাকে গ্রেফতার করা হবে।