দাউদকান্দিতে সেইন, হোমনায় নজরুল নৌকার মাঝি

স্টাফ রিপোর্টার।।
চতুর্থ দফায় পৌরসভা নির্বাচনে কুমিল্লার দাউদকান্দি ও হোমনায় আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর নাম ঘোষাণা করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড কুমিল্লার দাউদকান্দিতে নাঈম ইউসুফ সেইন এবং অ্যাডভোকেট মোঃ নজরুল ইসলামকে পুনরায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করেন। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সকল সদস্যগণ উপস্থিত ছিলেন। হোমনা ও দাউদকান্দিতে পৌর নির্বাচনে একাধিক প্রার্থী নৌকার মাঝি হতে চেয়েছিলেন।

এই দুই পৌরসভার মধ্যে দাউদকান্দিতে পুরুষ ১৫ হাজার ৬০৩ জন এবং নারী ১৫ হাজার ৯৪০ জনসহ মোট ভোটার ৩১ হাজার ৫৪৩। এই পৌরসভায় ৯টি সাধারণ ওয়ার্ড এবং সংরক্ষিত ওয়ার্ড রয়েছে ৩টি। ভোট কেন্দ্র রয়েছে ১৭টি।

অন্যদিকে হোমনা পৌরসভায় পুরুষ ১২ হাজার ৯০২ জন এবং নারী ১২ হাজার ২০৬ জনসহ এখানে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ১০৮। এই পৌরসভায়ও ৯টি সাধারণ ওয়ার্ড এবং সংরক্ষিত ওয়ার্ড রয়েছে ৩টি। তবে ভোট কেন্দ্র রয়েছে ১১টি।

উল্লেখ্য গত ৩ জানুয়ারি কুমিল্লার দাউদকান্দি ও হোমনা সহ দেশের ৫৬ পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। মনোনয়ন জমাদানের শেষ তারিখ ১৭ জানুয়ারি, বাছাই ১৯ জানুয়ারি,মনোনয়ন প্রত্যাহেরর শেষ তারিখ ২৬ জানুয়ারী এবং ১৪ ফেব্রুয়ারি ২০২১ ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।