দুইশ’ মিটার বেহাল সড়ক সংস্কার হয়নি তিন বছরেও

মাহফুজ নান্টু।।
কুমিল্লা শাসনগাছা-মীরপুর সড়ক। ব্যস্ততম এ সড়কটির শাসনগাছা ঈদগাহ এলাকায় অন্তত দুইশ’ মিটারজুড়ে বড় বড় গর্ত রয়েছে। কাদাজল-গর্ত মিলে সড়কটির চলাচল অনুপোযোগী। তবুও জীবনের তাগিদে ওই ভাঙা সড়ক পার হতে হয় বাহন চালক ও যাত্রীদের। খানাখন্দে ভরা ওই দুইশ’ মিটার সড়ক পার হতে যানবাহনের চালক ও যাত্রীদের নিতে হয় জীবনের ঝুঁকি। দুইশ’ মিটার বেহাল সড়ক সংস্কার হয়নি তিন বছরেও!
নগরী সংলগ্ন ঈদগাহ এলাকায় গিয়ে দেখা যায়, দুইশ’ মিটারজুড়ে বড় বড় গর্ত। তাতে বৃষ্টির পানি জমে পুকুর হয়ে গেছে। সংস্কারহীন থাকার কারণে গর্তগুলো এখন বড় হচ্ছে। আর এমন গর্ত পাশ কাটিয়ে চলতে গিয়ে প্রতিদিনই ব্যাটারি – সিএনজি চালিত অটোরিকশা এবং পিকআপ ভ্যান বিকল হয়ে যাচ্ছে।
ওই সড়কে সিএনজি চালিত অটোরিকশা চালক ওবায়দুল, আরমান ও শহীদ মিয়া জানান, সড়কটির এ অংশে গত কয়েক বছর ধরে সংস্কার নেই। গর্ত পাশ কাটিয়ে চলতে গিয়ে তাদের সিএনজি অটোরিকশা বেশ কয়েকবার দুর্ঘটনার শিকার হয়।
স্থানীয় বাসিন্দা স্বপন জানান, সড়কটির ওই দুইশ’ মিটার গত তিন বছর ধরে সংস্কার নেই। প্রায়ই দুর্ঘটনায় পড়া বাহনের যাত্রী ও চালকদের চিৎকার চেচামেচিতে তাদের সকালের ঘুম ভাঙে।
সড়ক ও জনপদ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ড.আহাদ উল্লাহ জানান, সড়কের শাসনগাছা অংশটি সংস্কারের জন্য বেশ কয়েকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। এখন সে আবেদন মঞ্জুর হয়নি।