দূরে থাকা ভালোবাসার মানুষকে চুম্বনের প্রযুক্তি বাজারে নিয়ে আসছেন চীন

কাছের মানুষের প্রতি ভালোবাসা প্রকাশ করার অন্যতম একটি মাধ্যম চুম্বন। তবে অনেক সময় জীবনের ব্যাস্তবতায় মনের মানুষটিকে ছেড়ে থাকতে হয় বহু দূরে। তবে এবার এ সমস্যার কিছুটা সমাধান বুঝি আসছে। কারণ এরইমধ্যে চীনা একটি কোম্পানি এমন প্রযুক্তি আবিষ্কার করেছে, যার মাধ্যমে পাঠানো যাবে চুম্বন। -খবর সিএনএনের।

যন্ত্রটি নিয়ে ইতোমধ্যেই চীনা নাগরিকদের মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। ডিভাইসটির নির্মাতারা বলেছেন, যন্ত্রটি ব্যবহার করে পাওয়া যাবে আসল শারীরিক ঘনিষ্ঠতার অনুভূতি। অদ্ভুত আবিষ্কারটি করেছে চ্যাংচুও ভোকেশনাল ইনস্টিটিউট অব মেকাট্রনিক টেকনোলজি।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে ডিভাইসটি ব্যবহারকারীর ঠোঁটের চাপ, নড়াচড়া এবং তাপমাত্রার পরিমাণ হুবহু কপি করে তা পাঠাতে পারবে অপর ডিভাইসে। শুধু তাই নয়, এটি চুম্বনের গতির পাশাপাশি চুম্বনের শব্দও পাঠাতে সক্ষম।

চুম্বন পাঠাতে প্রথমে ফোনের চার্জিং পোর্টের সাথে ডিভাইসটির সংযোগ দিয়ে নির্দিষ্ট অ্যাপে দুইজন একে অপরের সাথে যুক্ত হয়ে ভিডিও কল শুরু করবেন। এর পর ডিভাইসের সিলিকন ঠোঁটের ওপর দিতে হবে চুম্বন। ফলে অপর প্রান্তের ব্যক্তিটি নিজের ডিভাইস থেকে নিতে পারবেন প্রিয়জনের পাঠানো চুম্বনের অনুভূতি।

এ আবিষ্কারে নেতৃত্ব দেয়া জিয়াং চংলি বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে আমি এক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলাম। তার সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল ফোন। সেখান থেকেই এমন একটি ডিভাইস তৈরির অনুপ্রেরণা পেয়েছি।

চীনের বৃহত্তম অনলাইন শপ তাওপাও। সেখানে ডিভাইসটির দাম দেখা যাচ্ছে ৪১ ডলার বা ২৮৮ ইউয়ান।