দেবিদ্বারের ১৭ পুলিশ আক্রান্ত, যেভাবে চলছে থানার কার্যক্রম

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার ।।
করোনার রেডজোন খ্যাত কুমিল্লার দেবিদ্বারে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলায় কোভিড ১৯ পজিটিভ পাওয়া গেছে মোট ১০৯ জন। এর মধ্যে দেবিদ্বার থানার ১৭ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে আইসোলেশনে আছেন। এদিকে উপজেলার করোনা প্রতিরোধ, আইন-শৃংখলা ও থানার কার্যক্রম অব্যাহত রাখতে কুমিল্লা পুলিশ লাইন থেকে রিজার্ভ ফোর্স দেয়া হয়েছে।
গত ৩মে প্রথম এক পুলিশ সদস্যর কোভিড ১৯ পজিটিভ ধরা পড়ে। ঐ দিনই তাকে দেবিদ্বার থানা কপ্লেক্সের পৃথক একটি কক্ষে আইসোলেশনে নেওয়া হয়। এর পর ধারাবাহিক ভাবে আরো ১৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের সকলকে স্থানীয় একটি স্কুলে আইসোলেশনে রাখার ব্যাবস্থা করা হয়। বর্তমানে সবাই সেখানে অবস্থান করে করোনা থেকে মুক্ত হবার লড়াই চালিয়ে যাচ্ছেন। এর বাইরে থানার তিন বেসরকারি কর্মচারী করোনায় আক্রান্ত হয়। এই তিনজন স্ব -স্ব বাড়িতে আইসোলেশনে আছেন।
জানা যায়, একটি স্কুল ভবনের তিনটি ফ্লোরে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে নীচতলার একটি ফ্লোরে তিনজন এএসআই থাকেন। বাকীরা দুইটি ফ্লোরে আছেন। আক্রান্তদের ব্যবহারের জন্য প্রতি ফ্লোরেই টয়লেট ও বাথরুম রয়েছে ভবনটিতে। পর্যাপ্ত আলো-বাতাসেরও সুবিধা আছে। থানা থেকে নিয়মিত নাস্তা ও খাবার দেওয়া হচ্ছে।
এএসআই কে-মং মার্মা সেল ফোনে জানান, বর্তমানে তাদের সকলেরই শারিরীক অবস্থা মোটামুটি ভালো এবং প্রত্যেকেরই মনোবল অটুট আছে। পুলিশ হাসপাতাল ও দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। নিয়ম করে ঔষধ পথ্য খাচ্ছেন। উর্ধ্বতন কর্তৃপক্ষ নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন। তিনি আশা করছেন কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে আবার কাজে যোগ দেবেন।
এ ব্যাপারে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল আনোয়ার জানান, দেবিদ্বার থানার তিনজন এএসআইসহ ১৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে একটি স্কুল ভবনে আইসোলেশনে রাখা হয়েছে। আইসোলেশনে থাকা সবাই ভালো আছেন। ইতিমধ্যে করোনা প্রতিরোধ, আইন-শৃংখলা ও থানার কার্যক্রম অব্যাহত রাখতে কুমিল্লা পুলিশ লাইন থেকে রিজার্ভ ফোর্স দেয়া হয়েছে।