দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে ভিক্টোরিয়া কলেজ ছাত্রের মৃত্যু

দেবিদ্বার প্রতিনিধিঃ
কুমিল্লার দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ওই কলেজ ছাত্রের শ্বাস কষ্ট দেখা দিলে তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ উম্মে ফাতেমা তাকে মৃত ঘোষণা করেন। মৃত ওই যুবক উপজেলার বড়শালঘর গ্রামের কালু মিয়া ভুঁইয়ার ছেলে দুলাল ভূঁইয়া। সে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে অনাস তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। দেবিদ্বার নিউমার্কেট মাজেদ ম্যানশনে দেবিদ্বার উপজেলা প্রেসক্লাব সংলগ্ন তার মামার ‘ভাই ভাই পোলট্রি ফিডস’র ব্যবসা পরিচালনা করতেন। ওই ঘটনার পর প্রেসক্লাবের পক্ষ থেকে এক নোটিশে আইইডিসিআর’র রিপোর্ট আসার পূর্ব পর্যন্ত দেবিদ্বার উপজেলা প্রেসক্লার বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলে প্রেসক্লাব খোলা হবে। আর রিপোর্ট পজেটিভ আসলে প্রেসক্লাবের সাথে সংশ্লিষ্ট সকলকে ১৪দিন হোম কোয়ারাইন্টেনে থাকতে হবে বলেও জানানো হয়।
কর্তব্যরত চিকিৎসক ডাঃ উম্মে ফাতেমা জানান, সে দীর্ঘদিন এজমা রোগে ভুগছিল। কিছু দিন ধরে তার জ্বর, সর্দি্ও ছিল। তাই স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তার করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে।
দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহম্মেদ কবির রাতে সাংবাদিকদের জানান, নিহত ওই ছাত্রের মৃত্যুর বিষয়টি করোনা সন্দেহ করায় নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করা হয়েছে।