দেবিদ্বারে চাঁদার দাবীতে বীরমুক্তিযুদ্ধাকে মারধরঃ অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার দেবিদ্বারে ২ লক্ষ টাকা চাঁদার দাবীতে বীরমুক্তিযুদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান মান্নান (৮০) ও তার ছেলেকে মারধর করে অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগে কুমিল্লার উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ রোশন আলী মাস্টারের ভাগিনা মোঃ গোলাম মোস্তফা সরকারকে আটক করেছে থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের উজানিকান্দি গ্রামে বীরমুক্তিযুদ্ধার বাড়িতে।
অভিযোগপত্র ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযুদ্ধা মোঃ মজিবুর রহমান মান্নানের পরিবারের সাথে প্রতিবেশি মোঃ মোবারক হোসেন সরকারের জমিসহ নানা বিষয়ে বিরোধ চলে আসছে। তারা বিভিন্ন সময়ে বহিরাগত সন্ত্রাসী নিয়ে ওই বীরমুক্তিযুদ্ধা ও তার পরিবারের লোকজনের উপর হামলাসহ তার ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকারের নিকট ২ লক্ষা টাকা চাঁদা দাবী করিয়া আসছিলো। গত শনিবার দুপুরে প্রতিবেশি মোঃ মোবারক হোসেন সরকার ও মোঃ গোলাম মোস্তফা সরকারের নেতেৃত্বে ৮/৯ জনের একটি গ্রæপ পরিকল্পিত ভাবে হাতে লাটিসেটা হকস্টিক, গ্যাসপাইপ নিয়ে বীরমুক্তিযুদ্ধার বাড়িতে আসিয়া তার ছেলের নিকট পুনরায় ২লক্ষ টাকা চাঁদা দাবী করেন। ওই সময় সে চাঁদা দিতে না পাড়ায় বীরমুক্তিযুদ্ধা মোঃ মজিবুর রহমান মান্নান (৮০), তার ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার ও ভাতিজা মোঃ শাকিল সরকারকে এলোপাতারী পিটিয়ে আহত করেন। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থলে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। ওই ঘটনায় বীরমুক্তিযুদ্ধা মোঃ মজিবুর রহমান মান্নানের ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার বাদী হয়ে ৮/৯ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ ২নং আসামী মোঃ গোলাম মোস্তফা সরকারকে রোববার দিবাগত রাতে আটক করে।
মামলার বাদী ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার বলেন, আসামীগন খারাপ উশৃংখল ও চাঁদাবাজ। গোলাম মোস্তফা সরকার কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের একজন প্রভাবশালী নেতার ভাগিনা হওয়ার সুবাধে এলাকায় সন্ত্রাসী ও চাঁদাবাজীর মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করে রেখেছে। সে এলাকার লোকজনদের জিম্মি করিয়া বিভিন্নভাবে টাকা পয়সা হাতিয়ে নেয়। দীর্ঘদিন দরে আমাকে চাঁদা দেওয়ার জন্য হুমকী দিয়ে আসছে, চাঁদা না দিলে জানে মেরে ফেলারও হুমকী দেয় তারা। শনিবার আমাদের বাড়িতে এসে চাঁদা চাইলে, আমি না দেওয়ায় আমার বাবাসহ আমাদেরকে মারধর করে এবং আমার নিকট থেকে ১০০ টাকা তিনটি অলিখিত স্ট্যাম্পে জোরপূর্বক ভাবে স্বাক্ষর নেয়।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা দেবিদ্বার থানার উপ-পুলিশ পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান জানান, বীরমুক্তিযুদ্ধার উপর হামলার অভিযোগে মামলা দায়েরের পর মোঃ গোলাম মোস্তফা সরকার নামের এক আসামীকে গ্রেফতার পূর্বক সোমবার সকালে কুমিল্লা জেল হাজতে প্রেরন করা হয়েছে।