দেবিদ্বারে তালাবদ্ধ ফ্ল্যাটে নারীর মরদেহ, স্বামীসহ আটক ২

সৈয়দ খলিলুর রহমান বাবুল।।
কুমিল্লার দেবিদ্বারে একটি তালাবদ্ধ ফ্ল্যাট থেকে তাছলিমা আক্তার (৪০) নামের এক নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধারের ঘটনায় তার স্বামী মো. রবিউল্লাহ (৩৫) সহ ২ জনকে আটক করেছে পুলিশ। নিহত তাছলিমা মুরাদনগর উপজেলার নোয়াগাঁও গ্রামের হোসেন মিয়ার কণ্যা এবং দেবিদ্বার উপজেলার ওয়াহেদপুর গ্রামের আব্দুস সালামের পুত্র মো. রবিউল্লাহ (৩৫)’র দ্বিতীয় স্ত্রী এবং রবিউল্লাহ তাছলিমার তৃতীয় স্বামী।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় উপজেলা সদরের বানিয়াপাড়াস্থ গোমতী আবাসিক এলাকার ‘পুষ্পকুঞ্জ’র ৪র্থ তলার পূর্বপাশের ফ্ল্যাট থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধার হওয়ার সময় নিহতার পরনে সালোয়ার, কামিজ ও খয়েরি রং এর বোরকা ছিল। তাছলিমার লাশ উপুড় হয়ে ও মাথাগুঁজা অবস্থায় দেহের অর্ধেক খাটে ও পা’গুলো মেঝেতে পড়েছিল। পায়ের অংশে প্রচুর রক্তক্ষরণের চিহ্ন ছিল। মরদেহের বরাবর উপরে ফ্যানের সাথে বাঁধা একটি সাদা ওড়নাও ঝুলছিল।
খবর পেয়ে দেবিদ্বার-ব্রাহ্মণপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আমিরুল্লাহ, দেবিদ্বার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেজবাহ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। রাতেই পিবিআই ও সিআইডির দু’টি টিম আসে। ওই মহিলার মোবাইল সেট, স্বামীর ব্যবহার্য্য বস্ত্র, কাগজপত্র সহ বিভিন্ন সামগ্রী আলামত হিসাবে জব্দ করেছে পুলিশ। তবে পুলিশের ধারনা একাধিক ব্যক্তি তাকে খাটের উপর উপুর করে মাথা চেঁপে, শ্বাসরোধ ও ছুরিকাঘাতে হত্যা করে থাকতে পারে।

মামলা তদন্তকারী কর্মকর্তা দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) মো. ওমর ফারুক বলেন, নিহতর ফ্ল্যাট থেকে উদ্ধার করা আলামতের মধ্যে মোবাইল ফোনটি ছিল গুরুত্বপূর্ণ। ওই মোবাইল ফোনের সূত্রধরে রাত দেড়টায় নিহতর বাপের বাড়ি মুরাদনগর উপজেলার নোয়াগাঁও থেকে তার স্বামী রবিউল্লাহকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে ময়না তদন্তের জন্য লাশটি কুমিল্লা মর্গে প্রেরণ করা হয়েছে।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান জানান, নিহত তাছলিমার ফোনের সূত্র ধরে শুক্রবার ভোরে স্বামী মো. রবিউল্লাহকে আটক করা হয়। তার সহযোগীতায় শুক্রবার বিকেল পৌনে ৪টায় সুমন নামে আরো একজনকে আটক করা হয়েছে। এ হত্যাকান্ডের সাথে আর কেউ জড়িত আছে কি না তা নিশ্চিত হতে তাকে নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চলছে। আটককৃতদেরকে জিজ্ঞাসাবাদে এ হত্যাকান্ডের রহস্য উদঘাটনের চেস্টা করা হচ্ছে।

জানা যায়, গত ১৮ এপ্রিল স্বামী-স্ত্রীর পরিচয়ে ‘পুস্পকুঞ্জ’র ৪র্থ তলার একটি ফ্ল্যাট ভাড়া নেয় ওই দম্পত্তি। ভাড়া নেয়ার সময় বাড়ির মালিক এনআইডি কার্ড চাওয়ায় রবিউল্লাহ এনআইডি কার্ড ফটোকপি করে দিবে বলে জানায়। পরে ২০ এপ্রিল পুনরায় এনআইডি কার্ড চাইলে বিকাল পর্যন্ত সময় নেয়। বিকেল থেকে তাদের ফ্ল্যাটটি তালাবদ্ধ দেখতে পায় বাড়ির মালিক পক্ষ।

বাড়ির মালিকের মেয়ে মোসা. জেসমিন আক্তার জানান, বৃহস্পতিবার ইফতারের পর ৪র্থ তলা থেকে দুর্গন্ধ পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তালা ভেঙে খাটের ওপর থেকে খয়েরি রঙয়ের বোরকা পরিহিত ওই মহিলার মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত তাছলিমার ছোট ভাই সজিব জানান, প্রথমে মুরাদনগর উপজেলার থোল্লা গ্রামের সাগর নামে এক ব্যক্তির সাথে তার বোনের বিয়ে হয়েছিলো। ওই সংসারে তার দুই ছেলে সন্তান রয়েছে। পরে গত তিন বছর আগে রবিউল্লাহর সাথে প্রেমের সম্পর্কে বিয়ে হয়। এ সংসারে ৬মাসের একটি ছেলে সন্তান রয়েছে। সজিব আরও বলেন, রবিউল শ্বশুর বাড়িতে জানায় তাছলিমাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরাও অনেক জায়গায় খোঁজাখুজি করি।

সজিব আরো জানান, কাতার প্রবাসী ভাগিনা সাগরের বাড়ি করার জন্য পাঠানো নগদ টাকা ও স্বর্নালঙ্কার আত্মসাতের জন্যই রবিউল কাউকে না জানিয়ে নাম ঠিকানা ছাড়াই দেবিদ্বারে বাসা ভাড়া নেয়। সেখানে পরিকল্পিতভাবে আমার বোনকে হত্যা করে আমাদের বাড়িতে গিয়েই খুঁজার অভিনয় করে। গতকাল রাতে পুলিশের ফোন পেয়ে বিস্তারীত জানতে পারি।

নিহত তাসলিমা আক্তারে প্রথম সংসারের বড় ছেলে কাতার প্রবাসী সাগর আহাম্মেদ মোবাইল ফোনে জানান, আমার মাকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে আমার সৎ বাবা ও তার সহযোগীরা। আমার মায়ের হত্যাকারীদের প্রেপ্তার পূর্বক ফাঁসির দাবী জানাচ্ছি।