দেবিদ্বারে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে চারজনের বিরুদ্ধে র‌্যাবের মামলা

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বারে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে নূর আলম (২৬) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কুমিল্লা র‌্যাব-১১। কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার পুরান বাজার এলাকায় তাকে আটক করে। নূর আলম উপজেলার গুনাইঘর আজমত উল্লাহ মুন্সী বাড়ির মোঃ শাহ আলমের ছেলে। আটক আসামিসহ চারজনকে এজাহারনামীয় আসামি করে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন র‌্যাবের ডিএডি খালেদ। মামলায় অভিযুক্ত অপর আসামিরা হচ্ছে, উপজেলা সদরের সাদ্দাম হোসেন, মোঃ সুমন ও রুহুল আমীন। মঙ্গলবার বিকালে র‌্যাব র‌্যাব-১১ এর সিপিসি-২ এর কুমিল্লাস্থ কার্যালয় এসব তথ্য জানায়।

মামলায় অভিযোগ করা হয়, র‌্যাব-১১ এর সিপিসি-২, কুমিল্লার একটি দল সোমবার বিকালে দেবিদ্বার থানার পুরান বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় পরিবহন থেকে চাঁদা আদায় করার অভিযোগে চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ নূর আলমকে (২৬) আটক করে র‌্যাব। এ সময় তার নিকট থেকে চাঁদাবাজির নগদ ২৪ শত টাকা, মোবাইল ফোন ও চাঁদাবাজির কাজে ব্যবহৃত ১০০ টি ভুয়া রশিদ উদ্ধার করে র‌্যাব। পরে রাত সাড়ে ১০টায় র‌্যাবের ডিএডি খালেদ বাদী হয়ে দেবিদ্বার থানায় আটক নূর আলমকে জিজ্ঞাসাবাদে সে ওই চক্রের সদস্যদের নাম প্রকাশ করার পর চারজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করে র‌্যাব।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইকতিয়ার মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, আটক নূর আলমসহ চারজনের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে চাঁদাবাজির মামলা দায়ের করে।
এ ব্যাপারে দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার জানান, নূর আলমকে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।