দেবিদ্বারে ব্রিজ ভেঙ্গে ট্রাক্টর চালক নিহত

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার।।
কুমিল্লার দেবিদ্বারে বালু বোঝাই ট্রাক্টরসহ সেতু ভেঙে পড়ে ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ১০ টার দিকে উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের গুণাইঘর চান্দার বাড়ি সংলগ্ন সেতুটিতে এ ঘটনা ঘটে। নিহত চালকের নাম মোঃ রাসেল মিয়া (২৭)। সে দেবিদ্বার পৌরসভার পুরাতন বাজার এলাকার মোঃ শহীদ ড্রাইভারের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দেবিদ্বার থেকে ট্রাক্টর বোঝাই করে বালু নিয়ে বাঙ্গুরী গ্রামে যাওয়ার পথে গুণাইঘর বাজার পেরিয়ে চান্দার বাড়ির সংলগ্ন সেতুটিতে উঠা মাত্রই সেটি হুরমুড়িয়ে ভেঙে পড়ে। এ সময় ট্রাক্টরের হেলপাররা লাফিয়ে বাঁচতে পারলেও ট্রাক্টর চালক রাসেল ড্রাইভিং সিটে আটকে যায়। এতে ভাঙা সেতুতে ঝুলে পড়া ট্রাক্টরের বডি ও ইঞ্জিনের চাপায় পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় সফিকুল ইসলাম (৩৫) নামে এক হেলপার মারাত্মক আহত হয়। সে পৌর এলাকার বারেরা পশ্চিম পাড়ার সুলতান মিয়ার পুত্র।

গুণাইঘর গ্রামের কামরুজ্জামান সূর্য্য জানান, সেতুটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারী যান চলাচলের অনুপযোগী হয়ে ছিলো। স্থানীয়রা সেতুটির ওপরে বাঁশের বেঁড়া দিয়ে বিপদ সংকেত হিসেবে লাল কাপড় লাগিয়ে রাখে। এরপরও কিছু চালক সেতুর উপরে থাকা লাল কাপড় বাঁধা বাঁশের প্রতিবন্ধকতা সরিয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে বিভিন্ন যানবাহনসহ চলাচল করছিলো।

সংবাদ পেয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) নাজমুল হাসান কয়েকজন পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। দেবিদ্বার থানা পুলিশ ও মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল থেকে লাশসহ ট্রাক্টরটি উদ্ধার করে বিকেল চারটার দিকে থানায় নিয়ে আসে বলে জানান দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ জহিরুল আনোয়ার।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, সেতুটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করার পরও কিছু চালক সতর্ক না হয়ে, ঝুকিপূর্ণ ভাবে মালামাল পরিবহন করায় এ দুর্ঘটনা ঘটেছে। সেতুটি পুনরায় সংস্কার কাজের জন্য প্রক্রিয়া চলছিলো।