দেবিদ্বারে মানবিকতার ধারা অব্যাহত রেখেছে কাতার চ্যারিটি

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বারে মানবিকতার ধারাবাহিকতা অব্যাহত রেখেছে কাতার চ্যারিটি। মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ ধনী দেশ কাতারের এ সংস্থা দেশের ১৫ জেলার ন্যায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার বুটিয়াকান্দি শাখা অফিস থেকে দীর্ঘ বছর যাবত তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। শনিবার বুটিয়াকান্দি দরবার শরীফস্থ কার্যালয় থেকে চার শতাধিক দুস্থ এতিম অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় ২০ কেজি চাল, ৫ লিটার ভোজ্য তেল, ২ কেজি মশুর ডাল, ২ কেজি ছোলা, ২ কেজি পেয়াজ, ৩ কেজি খেজুর, কেজি চিনি, ২ কেজি লবনের প্রতিটি প্যাকেট বিতরণ করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুটিয়াকান্দি দরবার শরীফের পীর সাহেব ড. এনামুল হক, বিশেষ অতিথি ছিলেন কাতার চ্যারিটির প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন, বেসরকারি এতিমখানা কল্যাণ পরিষদের মুরাদনগর শাখা সভাপতি মাওলানা হাফেজ বাসারত ভূঁইয়া, সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ লোকমান, বুটিয়াকান্দি এতিমখানা কমপ্লেক্সের পরিচালক মাওলানা এমদাদুল হক, একরামুল হক, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, স্থানীয় আওয়ামীলীগ নেতা গাজী আলমগীর হোসেন, হুমায়ন স্বর্নকার, তাজুল ইসলাম, শহিদুল ইসলামসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জানা যায়, কাতার চ্যারিটি মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশ কাতার ভিত্তিক একটি সেবামূলক প্রতিষ্ঠান। বিশ্বের প্রায় ২২টি দেশে এ দাতব্য সংস্থাটি জনকল্যাণমূলক কাজ করে আসছে। বাংলাদেশের ১৫ টি জেলায় রয়েছে তাদের বিশাল কার্যক্রম। চলতি রমজানে ১৫ জেলায় নয় হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হয়। এরই অংশ হিসেবে শনিবার বুটিয়াকান্দি দরবার শরীফস্থ কাতার চ্যারিটির শাঁখা থেকে ৪ শতাধিক পরিবারকে খাদ্য ও ইফতার সামগ্রী প্রদান করা হয়।