দেবিদ্বারে সাংবাদিকসহ আরো ৪ জন আক্রান্ত

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার ।।
দেবিদ্বারে নতুন করে স্থানীয় এক সাংবাদিক সহ আরও ৪ জনের করোনায় আক্রান্ত হবার খবর পাওয়া গেছে। উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছে সর্বমোট ৪১ জন। মৃত্যু বরণ করেছে আরও ১ জন। এ নিয়ে সরকারী হিসেবে দেবিদ্বার উপজেলায় মৃত্যু হয়েছে ৬ জনের। নতুন করে মৃত ব্যক্তির নাম লিল মিয়া (৩৫)। তার বাড়ি উপজেলা ইউছুফপুর ইউনিয়নের মুগশাইর গ্রামে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, শুক্রবার রাতে ও শনিবার দুপুর পর্যন্ত প্রাপ্ত রিপোর্ট অনুসারে নতুন করে ৪ জন আক্রান্তদের মধ্যে দেবিদ্বার সদরে স্থানীয় একজন সাংবাদিক সহ ২ জন, পৌর এলাকার বারেরা গ্রামে ১জন ও ইউছুফপুর ইউনিয়নের মুগশাইর গ্রামে ১ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে মুগশাইর গ্রামের আক্রান্ত ব্যাক্তি বৃহস্পতিবার মৃত্যুবরণ করেন। কুমিল্লা জেলায় আক্রান্ত ও মৃতের দিক থেকে শীর্ষে রয়েছে দেবিদ্বার উপজেলা।

এদিকে উপজেলা প্রশাসন শনিবার বিকালে দেবিদ্বার সদরের গোমতী আবাসিক এলাকার পল্লী বিদ্যুৎ অফিসের পিছনের ১টি বাড়ি, বানিয়াপাড়া মাটিয়া মসজিদের পূর্ব পাশে ১টি বাড়ি, বারেরা গ্রামে ১টি বাড়ি ও মুগশাইর গ্রামের ১টি বাড়িসহ মোট ৪টি বাড়ি এবং এগারগ্রাম বাজার লকডাউন করে দিয়েছেন।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আহাম্মদ কবীর জানান, বৃহস্পতিবার ভোর রাতে করোনার নানা উপসর্গ নিয়ে উপজেলার মোগসাইর গ্রামের ফল ব্যবসায়ী লিল মিয়া বাড়িতে মারা যান। সে ওই গ্রামের কিতাব আলী মেম্বারের ছেলে। খবর পেয়ে ওই দিনই তার নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার সন্ধ্যায় পাওয়া রিপোর্টের ফলাফলে মৃত ওই ব্যক্তির করোনা পজেটিভ এসেছে। এছাড়াও স্থানীয় একজন সাংবাদিক সহ আরো ৩ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। শুক্রবার ও শনিবার আরো ৫৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)