দেবিদ্বারে ‘মিথ্যা মামলা’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল-প্রতিবাদ সভা

সৈয়দ খ‌লিলুর রহমান বাবুল।।
দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে কুমিল্লা-সিলেট মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে নিউ মার্কেট এলাকায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লিটন সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস আবদুল মান্নান মোল্লা, সহসভাপতি মো. শাহাদাৎ হোসেন মিঠু, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট কাজী নাজমুল হক নিজাম সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও প্রভাষক মো. সাইফুল ইসলাম শামীম।

সমাবেশে বক্তারা বলেন, গত ৩ অক্টোবর দেবিদ্বার পুজামন্ডপ থেকে ফেরার পথে উপজেলা চেয়ারম্যানের উপর মিথ্যা হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে দুই দিন পর দেবিদ্বার থানায় সাবেক ছাত্রদল নেতা গিয়াস উদ্দিন বাদী হয়ে দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, আমিনুল ইসলাম সুমন, জহিরুল ইসলাম, আনিস মেম্বার, আহম্মেদ শুভ ও ওমর ফারুকসহ এজাহার নামীয় ৯জনসহ অজ্ঞাতনামা ৪০/৫০ জনকে আসামি করা হয়। বক্তারা আরও বলেন, জামাত-বিএনপি জোট সরকারের আমলেও নির্যাতনের শিকার হয়েছি এখনও হচ্ছি। ২০১৬ সালে দলের সু-দিনে এসে যারা দুর্দিনে ছিল আজ তাদের নামে সাজানো মামলা দেওয়া হয়েছে। এটা কিসের রাজনীতি ? তাঁরা জামাত বিএনপি’র এজেন্ড বাস্তবায়নে নেমেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেন। বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান সুমন, পৌর যুবলীগের সহ সভাপতি কাজী তরিকুল ইসলাম সুমন, দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবক প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শোহরাব হোসেন সোহাগ, এলাহাবাদ ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, জাফরগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল, সাবেক ছাত্রলীগ নেতা মো. আনোয়ার পাভেজ খান, দেবিদ্বার এস.এ কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. বিল্লাল হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি মো. সাব্বির আহাম্মেদ পলাশ, সাধারণ সম্পাদক মো. নাজমুল হাসান, সহ আওয়ামী লীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।