দেবিদ্বারে মৃত শিক্ষকসহ নয়জনের করোনা শনাক্ত

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার ।।
কুমিল্লার দেবিদ্বারে করোনার উপসর্গ নিয়ে মৃত প্রাথমিক শিক্ষকের দেহে কোভিড ১৯ শনাক্ত হয়েছে। এই নিয়ে দেবিদ্বারে মোট ১৯ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন।
উপজেলার দক্ষিণখাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং ধামতী ইউনিয়নের দুয়ারিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলামের (সুরুজ মিয়া) বড় ছেলে সোহেল রানা সরকার (৪৩) গত ১৭ জুন শ্বাসকষ্ট নিয়ে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি হন। ঐ দিনই তার নমুনা সংগ্রহ করা হয় এবং পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে গত ২১জুন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যুবরণ করেন। মঙ্গলবার পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্ট তার দেহে করোনা শনাক্ত হয়।

এ ছাড়া মঙ্গলবার পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত ৩১ টি রিপোর্ট’র মধ্যে আরও আটটিসহ মোট নয়টি পজিটিভ পাওয়া গেছে। বাকী আটজনের মধ্যে বেতুয়ায় স্বামী ও স্ত্রী দুইজন, গঙ্গানগর একজন, ছোট শালঘর একজন, জয়পুর একজন, চানপুর একজন, তালতলা একজন এবং দেবিদ্বার উপজেলা সদরে একজন রয়েছে।

এদিকে পর পর দুইবার নেগেটিভ রিপোর্ট আসায় মঙ্গলবার আরও সাতজন পজিটিভ রোগীকে সুস্থ ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান, এখন পর্যন্ত মোট নমুনা প্রেরণ করা হয়েছে এক হাজার ৪৪২ টি, মোট প্রাপ্ত রিপোর্ট এক হাজার ৩৪৩ টি। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ২৯৪ জন, সুস্থ হয়েছেন ১৬২ জন।