দেবিদ্বার দোলনায় খেলতে গিয়ে স্কুল ছাত্রীর মৃত্যু

দেবিদ্বার প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বারে দোলনায় খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নুসাইবা আক্তার নামে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। সে দেবিদ্বার উপজেলা পরিষদ স্কুলের ৩য় শ্রেণির ছাত্রী। বুধবার সকাল সাড়ে ১০টায় স্কুলের দোলনায় দোল খেতে গিয়ে সে ওই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়।
নুসাইবার বাবা মোঃ শহিদুল ইসলাম দেবিদ্বার উপজেলা প্রকৌশল অফিসের কার্যসহকারী পদে চাকরী করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে নুসাইবা স্কুলে আসার পর আরও দুই সহপাঠির সাথে স্কুলের দোলনায় দোল খেতে যায়। দোলনার উপর দিয়ে পাশের আনসার ক্যাম্পে নেয়া বিদ্যুৎ সংযোগের একটি তার সেখানে ঝুলে ছিলো। তারা ধারনা করছেন, বিদ্যুতের তারে লিকেজ থাকায় দোলনাটিতে সেসময় বিদ্যুতায়িত ছিলো। সে কারনে নুসাইবা দোলনায় আটকে যায়। তার সাথে থাকা অন্য শিক্ষার্থীদের চিৎকারে মেইন সুইচ বন্ধ করে এসে শিক্ষকরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এদিকে নুসাইবার মরদেহ তার উপজেলা পরিষদের বাসায় নিয়ে আসলে পরিষদ কোয়ার্টারের বাসিন্দাদের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর খবরে ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ কোয়াটারের প্রতিবেশীরা ছুটে আসে।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মো. আল আমিন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নুসাইবার মৃত্যুর কথাটি সঠিক নয় দাবীকরে জানান, গলায় দোলনার শিকল পেঁচিয়ে যাওয়ায় তার মৃত্যু হয়।

আনসার সদস্য বিপ্লব জানান, আনসার ক্যাম্পের সাথে যে তার দিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে বলে দাবী করা হচ্ছে, সেটা সংযোগ বিচ্ছিন্ন আছে। এটা থেকে দোলনায় বিদ্যুৎ যাবার কথা নয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি নিগার সুলতানা বলেন, দোলনায় চড়তে গিয়ে স্কুল ছাত্রীর মৃত্যুর বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পরই মৃত্যুর কারন বলা যাবে।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, নুসাইবা মারা যাবার খবরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।