নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে

মারুফ আহমেদ।।
বর্তমান নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ, এপ্রজন্মের শিশুরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু এসব কথা বলেন।

রোববার বেলা ১১ টায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ শামিম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম-বার, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জজ কোর্টের বিজ্ঞ পিপি, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম। ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ, বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান। বীর প্রতীক বীর মুক্তিযোদ্ধা বাহারউদ্দিন রেজা। বিশিষ্ট নারী নেত্রী,
বেগম রোকেয়া পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা পাপড়ি বসু, কুমিল্লা সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আবুল বাশার । এছাড়াও রাজনৈতিক, সামাজিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নগরীর সকল স্কুল এন্ড কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবকগন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে অতিথিরা পুরস্কার তুলে দেন।