চলে গেলেন রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার ঐতিহ্যবাহী জনপদ ময়নামতি ইউনিয়নের সাবেক সফল দু’দুবারের চেয়ারম্যান জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব,বিএনপি নেতা ও বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম (৬৮) হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা এ্যাপলো হাসপাতালে শুক্রবার রাতে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাহি রাজিউন)। শনিবার বাদ জোহর ময়নামতি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মরহুমের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এসময় হাজার হাজার মানুষ জনপ্রিয় এই চেয়ারম্যানকে শেষ বিদায় জানাতে উপস্থিত হয়। জানাযার আগে জাতীর শ্রেষ্ঠ সন্তান এই মুক্তিযোদ্ধাকে সরকারীভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। গার্ড অব অনার প্রদান কালে শেষ বারের মত বিদায় জানাতে বিউগলের করুণ সুর বেজে উঠে। পরে বিকেল সাড়ে ৩টায় তার নিজ গ্রাম নামতলা বড়বাড়িতে দ্বিতীয় দফা জানাযা শেষে পিতা-মাতার পাশে দাফন করা হয়।
জনপ্রিয় চেয়ারম্যান জহিরুল ইসলাম ১৯৫২ সালে ময়নামতি ইউনিয়নের নামতলা গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম হাজী ছায়েদ আলী । দুই ছেলে ও দুই মেয়ের জনক জহিরুল ইসলাম চেয়ারম্যান ব্যক্তিজীবনে বিএনপি’র রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য ছিলেন।
তার নামাজে জানাযায় বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, বিএনপি’র কেন্দ্রীয় নেতা শওকত মাহমুদ, বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি এটিএম মিজানুর রহমান, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি জসিম উদ্দিন জসিমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের বিপুল সংখ্যক লোক অংশগ্রহন করেন।
উল্লেখ্য, জহিরুল ইসলাম চেয়ারম্যান চলতি বছরের ১৬ মে রাতে নিজ বাড়ির ছাদ থেকে পড়ে গুরুতর আহত হন। প্রথমে কুমিল্লা ও পরে ঢাকা ইউনাইটেড হাসপাতালে উন্নত চিকিৎসা নেন তিনি। দীর্ঘদিন সেখানেই চিকিৎসাধীন থাকার পর অনেকটা সুস্থ হয়ে তিনি যখন নিজ বাড়িতে ফিরে আসার প্রস্তুতি নিচ্ছিলেন, হঠাৎ ১০ জুলাই রাতে হৃদরোগে আক্রান্ত হলে গুরুতর অবস্থায় এ্যাপলো হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।