নিরাপদ সড়ক দিবসে ময়নামতি হাইওয়ে পুলিশের সচেতনতামূলক প্রচারণা

স্টাফ রিপোর্টার।।
জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও সমাবেশ করেছে ময়নামতি হাইওয়ে থানা পুলিশ। ‘মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিমসার বাজার, ক্যান্টনমেন্ট, আলেখারচর বিশ্বরোড ও কোটবাড়ি এলাকায় বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা পুলিশের সদস্যরা।

বুধবার সকাল ১১ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ক্যান্টনমেন্ট এলাকায় ফুটওভার ব্রিজ ব্যবহার করতে পথচারীদের উদ্বুদ্ধ করতে দেখা যায় হাইওয়ে পুলিশকে। এছাড়া বেলা ১২টার দিকে কোটবাড়ি বাসস্ট্যান্ডে যানবাহনের চালকদের যত্রতত্র গাড়ি পার্কিং না করা ও ঝুঁকিপূর্ণভাবে যানবাহন চালানো থেকে বিরত থাকতে পরামর্শ দেন তারা।
ময়নামতি ক্রসিং হাইওয়ে থানার ওসি মোহাম্মদ সাফায়েত হোসেন বলেন, নিরাপদ সড়ক দিবসকে কেন্দ্র করে কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম স্যারের নির্দেশে আমরা বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আজ বুধবার দিনব্যাপী কয়েকটি এলাকায় দুর্ঘটনা এড়াতে সাবধানে গাড়ি চালানো, রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং ও যত্রযত্র রাস্তা পারাপার হওয়া থেকে বিরত থাকা, বেপরোয়া গতিতে গাড়ি না চালানো এবং পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহার করতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে।