প্রেমিকার দেওয়া আগুনে যুবকের মৃত্যু, জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ

নাজমুল সবুজ।।
কুমিল্লায় ফোন করে ডেকে নিয়ে প্রেমিকা ও তার ভাইয়ের দেওয়া আগুনে অগ্নিদগ্ধ প্রেমিক আরাফাত ইসলাম রবিন (২০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। রোববার (১০ জুলাই) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত রবিন কুমিল্লার আদর্শ সদর উপজেলার আমতলী এলাকার বাসিন্দা ছিলেন। এঘটনায় রোববার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমতলী এলাকায় বিক্ষোভ করেন স্থানীয় এলাকাবাসী।

এর আগে, আগুন দেওয়ার ঘটনায় নিহত রবিনের পিতা রেজাউল রবিনের প্রেমিকা তাসফিয়া আক্তার, প্রেমিকের ভাই অনিক ও তাদের পিতা শফিকুল ইসলামসহ অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামী করে কোতোয়ালী মডেল থানায় একটি মামলা করে। এঘটনায় পুলিশ তাসফিয়া আক্তার ও তার ভাই অনিককে আটক করেছে।

নিহত রবিনের পিতা রেজাউল ইসলামের করা লিখিত অভিযোগ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার রাত আনুমানিক ৯টায় দোকান থেকে ২লক্ষ টাকা নিয়ে বাড়িতে ফেরার পথে প্রেমিকা তাসফিয়া ফোন করে রবিনকে। এসময় অপর এক বন্ধু কে সাথে নিয়ে তার বাইকে চড়ে তাসফিয়াদের বাড়ি সামনে নেমে বন্ধুকে বাইক নিয়ে চলে যেতে বলে রবিন তাসফিয়াদের বাড়িতে প্রবেশ করে।

এর কিছুক্ষণ পর আনুমানিক রাত ১০টায় তাসফিয়ার ভাই অনিক (২০) তার বাবা শফিক ড্রাইভার (৫৫) সহ আরো কয়েকজন রবিনকে ধরে বেঁধে শরীরের ওপর দাহ্য পদার্থ ঢেলে গায়ে আগুন ধরিয়ে দেয়। চিৎকার চেচামেচি শুনে স্থানীয় কয়েকজন নারী পুরুষ এগিয়ে এসে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণ করে। পরে স্থানীয়দের সহায়তায় প্রথমে ইস্টার্ন মেডিকেল কলেজ পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অরো অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এবিষয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুর রহমান বলেন, ‘অগ্নিদগ্ধ যুবক আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এই ঘটনায় করা মামলায় তাসফিয়া ও তার ভাই অনিককে আটক করা হয়েছে।

নিহত রবিনের মরদেহ ময়নাতদন্ত শেষে রোববার বিকেলে কুমিল্লার আমতলী এলাকায় তার নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। রোববার রাতে বাদ এশা জানাযা শেষে রবিনকে আমতলী কবরস্থানে দাফন করা হবে বলে তার পরিবার সূত্রে জানা যায়।

এদিকে রবিনের হত্যাকারীদের বিচার দাবিতে রোববার বিকেল থেকেই ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের আমতলী এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে স্থানীয় এলাকাবাসী। এসময় তারা রবিনের হত্যাকারীদের বিচার দাবি করে। এসময় স্থানীয় ইউপি সদস্য খোরশেদ আলম কালু, সমাজসেবক মো: মোক্তার হোসেনসহ, জাকির হোসেন,আলমগীর হোসেনসহ এলাকার বিভিন্নবয়সী লোকজন উপস্থিত ছিলো।