বরুড়ায় শফিউদ্দিন শামীমের নেতৃত্বে শান্তি ও উন্নয়ন সমাবেশ

আরিফ আজগর।।
২৮ অক্টোবর ঢাকায় বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস-নৈরাজ্য ও ২৯ অক্টোবর বিএনপির ডাকা হরতালের প্রতিবাদে আওয়ামী লীগের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন শামীমের নেতৃত্বে কুমিল্লার বরুড়া উপজেলায় শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ ২৯ অক্টোবর ২০২৩ সকালে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত হরতালবিরোধী একটি শান্তি মিছিল বরুড়া পৌরসভার জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং বিকেলে উপজেলার আগানগর ইউনিয়নের আগানগর বাজার সংলগ্ন মাঠে এক বিশাল শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়।

বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিশাল সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন শামীম। উক্ত সমাবেশে বরুড়ার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতা কর্মীরা এবং এলাকার শান্তিকামী সাধারণ জনগণ অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে শফিউদ্দিন শামীম বলেন, বাংলাদেশ দুর্বার গতিতে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হয়েছে, তা সারাবিশ্বের কাছে আজ রোল মডেল। দেশে অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে, মানুষের জীবন মানের উন্নয়ন হয়েছে। মানুষের গড় আয়ূ বেড়েছে, শিশু ও মাতৃ মৃত্যুর হার কমেছে। শিক্ষার হার বেড়েছে, সেই সাথে বেড়েছে মানুষের কর্মসংস্থান। সব কিছু মিলিয়ে সামগ্রিক ভাবে মানুষ ভালো আছে। বি এন পি জামায়েত জোট হরতাল, বিক্ষোভ ও অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টি করে দেশ কে অস্থিতিশীল করার জন্য আজ দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছে। তাদের এই অপতৎপরতা কোন ভাবেই মেনে নেয়া হবে না। আজকের বাংলাদেশ বিশ্বের কাছে বিস্ময়; যা অনেকের কাছে ভালো লাগছে না। আওয়ামী লীগ দেশের জনগণকে উন্নয়নের ধারায় এগিয়ে নিচ্ছে। এ জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের এবং সমমনা দলগুলোকে নিয়ে আমরা সকল ধরনের অপতৎপরতা রুখে দিব। কোন ভাবেই চলমান উন্নয়ন কর্মকাণ্ড ও প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে দিবো না। বিএনপির সন্ত্রাস, অগ্নিসংযোগে জানমালের নিরাপত্তার হুমকি কোবভাবেই মেনে নেয়া হবে না। যেখানে সন্ত্রাস-নৈরাজ্য সেখানেই আমরা সম্মিলিত ভাবে প্রতিরোধ গড়ে তুলবো। তাই আসুন সকল অপতৎপরতা রুখে দিয়ে সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

উল্লেখ্য দলীয় কর্মকাণ্ডের পাশাপাশি শফিউদ্দিন শামীম দীর্ঘদিন ধরে ব্যাক্তিগত ভাবে এবং তাঁর প্রতিষ্ঠিত এস কিউ ফাউন্ডেশনের মাধ্যমে কুমিল্লা দক্ষিণ তথা বরুড়ায় খাদ্য, শিক্ষা, চিকিৎসা, আবাসন সহ বহুমুখী সহায়তা কার্যক্রমের মাধ্যমে মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড, সাফল্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমুহ প্রান্তিক জনসাধারণের মাঝে প্রদর্শনীর মাধ্যমে ব্যাপকভাবে তুলে ধরছেন।

এসময় শান্তি ও উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, শিলমুড়ি (দ:) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক হোসেন ভুঁইয়া, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি আবদুল মান্নান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য মনিরুজ্জামান বাবুল, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির ও বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন প্রমুখ।