বাংলাদেশে ঢুকে কৃষককে গুলি করে হত্যা করল বিএসএফ

ডেস্ক রিপোর্ট।।
বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করে এক কৃষককে মারধরের পর গুলি করে হত্যা করলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আজ শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর (৫০) শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি লম্বাপাড়ার আইনাল হকের ছেলে।

স্থানীয়রা জানায়, শনিবার সকাল ৯টার দিকে সীমান্তের জমিতে ঘাস কাটছিল জাহাঙ্গীর। ঘাস কাটার পাশাপাশি ফাঁদ পেতে পাখি শিকার করছিল। এসময় বিএসএফ ভারতীয় কাঁটাতারের বাইরে নোম্যান্স ল্যান্ডের বাংলাদেশী ভুখণ্ডে এসে তাকে প্রথমে বেধড়ক মারধরের পর গুলি করে হত্যা করে। পরে তার লাশ ভারতীয় অংশে ফেলে রেখে চলে যায়।

নিহত জাহাঙ্গীরের ছেলে টামাস জানায়, আব্বা বাংলাদেশের মধ্যেই ঘাস কাটছিলো, এসময় বিএসএফ এসে তাকে প্রথমে প্রচুর মারধর করে পরে মাটিতে ফেলে গুলি করে। আমি জানার পরই দৌড়ে গিয়ে দেখি বিএসএফ চলে গেছে, আর আব্বার লাশ মাটিতে পড়ে আছে। তার পরিবারের দাবি, নিহত জাহাঙ্গীরের কোন অপরাধ ছিলো না। ঘাস কাটা অবস্থায় বাংলাদেশের ভেতরে এসে বিএসএফ তাকে মারধরের পর গুলি করে হত্যা করেছে। এই হত্যাকাণ্ডের বিচার চেয়েছেন তার পরিবার।

এঘটনায় ৫৯ বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, আমরা নিশ্চিত হয়েছি কৃষক জাহাঙ্গীরকে বিএসএফ গুলি করে হত্যা করেছে। নোম্যান্সলান্ডের ৫০ গজ ভারতীয় অভ্যন্তরে হত্যাকাণ্ডের আলামত পাওয়া গিয়েছে। এঘটনায় আমরা তীব্র প্রতিবাদ জানিয়েছি। এছাড়া পতাকা বৈঠকেরও আহ্বান জানানো হয়েছে। সেখানেও আমরা তীব্র প্রতিবাদ জানাবো।