বিএনপি গুম খুনের কথা বলে এখন নিজেরাই দেশে শান্তিপূর্ণ কর্মসূচির নামে নৈরাজ্য সৃষ্টি করছেঃ হানিফ

সৈয়দ খ‌লিলুর রহমান বাবুল, দেবিদ্বার।।
বিএনপি-জামায়াত বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত করার অপচেষ্টা করছে। তারা দেশের উন্নয়নের ধারা স্তব্ধ করতে চাচ্ছে। বিএনপি গুম খুনের কথা বলে এখন নিজেরাই দেশে শান্তিপূর্ণ কর্মসূচির নামে নৈরাজ্য সৃষ্টি করছে। দেশের অর্থনীতি উর্ধমুখী। করোনা মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বে সরকার যে সাফল্য দেখিয়েছে তা সর্বমহলে প্রশংসিত হয়েছে। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পুণ:গঠন শুরু হয়। পরবর্তীতে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। দেশের রিজার্ভ বেড়েছে। শতভাগ বিদ্যুৎ প্রদান করা হয়েছে। ২০০৯ সালে আওয়ামীলীগ যখন ক্ষমতায় আসে তখন ৩০% মানুষের ঘরে বিদ্যুৎ ছিল, ৭০% মানুষ বিদ্যুৎ বঞ্চিত ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে, যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার অবদান। মাঝে বিশ্ব অর্থনীতিতে ধ্বস নামার কারনে বিদ্যুতের যে লোডশেডিং করতে হয়েছে তা আস্তে আস্তে স্বাভাবিক অবস্থায় চলে এসেছে। শুক্রবার বিকালে দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা ষ্টেডিয়ামে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যদান কালে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি এসব বক্তব্য তুলে ধরেন।
দেশে বর্তমান খাদ্যে সয়ংসম্পূর্ণ অবস্থান তুলে ধরতে যেয়ে তিনি বলেন, আমাদের দেশ ছিল খাদ্য ঘাটতির দেশ, খাদ্য ঘাটতি মেটাতে আমদানী করতে হত এবং রিলিফ আনতে হত। যার জন্য বাংলাদেশকে ভিক্ষার ঝলি নিয়ে বহির্বিশ্বের কাছে হাত পাততে হত। বঙ্গবন্ধুর কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সার ও বীজের সুষম বন্টনে মাধ্যমে কৃষিক্ষেত্রে অবিস্মরণীয় বিপ্লব সাধনে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এছাড়াও আওয়ামী লীগ সরকার পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ৪লেনে উন্নীত করাসহ দেশের সড়ক বিভাগে অভূতপূভৃ উন্নয়ন সাধন করেছে।
হাওয়া ভবনের প্রসঙ্গে টেনে মাহবুব উল আলম হানিফ আরো বলেন, তারেক রহমানের সৃষ্টি হাওয়া ভবন। সে নিজেই একজন সন্ত্রাসী। বিদেশে পালিয়ে আছে। হাওয়া ভবনকে কমিশন দেয়া ছাড়া কোন কাজ হতো না। তারেক বিদ্যুতায়নের নামে খাম্বা দুর্নীতি করেছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, ঢাকায় বিএনপি সমাবেশ করে নিখোঁজ ও গুম হওয়া ব্যক্তিদের সামনে কান্না করে চোখের জল ফেলেছে। তাদের বলেছি গুম হওয়া ব্যক্তিদের তালিকা দিতে, কিন্তু তিনি (ফখরুল) তালিকা দেননি। কিন্তু ২০০১-২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট দেশে হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করেছে। বাসে আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে। তখন কোথায় ছিল তাদের (বিএনপি) মানবিকতা।
সম্মেলনে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক এ,কে,এম মনিরুজ্জামান মাষ্টার ও যুগ্ম-সাধারন সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান এর সঞ্চালনায় জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি।

সম্মেলনের প্রধান বক্তা ছি‌লেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাষ্টার। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, ত্রান ও পূর্নবাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক উপ-মন্ত্রী ও এমপি এএফএম ফখরুল ইসলাম মুন্সী, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল মতিন মুন্সী, শেখ আবদুল আউয়াল, যুগ্ম সাধারন সম্পাদক গোলাম ফারুক রানা, সাংগঠনিক সম্পাদক ও আমরা মুক্তিযুদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব হুমায়ন কবির, মহিলা শ্রমীক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুরাইয়া আক্তার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এটিএম মেহেদী হাসান ও দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম সফিকুল আলম কামাল প্রমূখ।

সম্মেলনে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগামী ৩ বছরের জন্য ৬ সদস্যের উপজেলা আ’লীগের কমিটিতে একেএম সফিউদ্দিনকে সভাপতি, একেএম মনিরুজ্জামান মাষ্টারকে সহ-সভাপতি, মোস্তফা কামাল চৌধূরীকে সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির ও এজাজ মাহমুদ এবং প্রথম সদস্য হিসেবে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকারের নাম ঘোষণা করেন সম্মেলনের উদ্বোধক ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন।