বিদ্যুতের মিটার চুরি করে রেখে যায় মুঠোফোন নম্বর, টাকা দিলে ফেরত

মো. জাকির হোসেন।।
বিদ্যুতের মিটার চুরি করে নিজের ফোন নাম্বার দিয়ে যেতেন চোর এবং লিখে রাখতেন মিটার ফেরত পেতে চাইলে এই নাম্বারে কল করার জন্য।

এরকম বেশ কয়েকটি ঘটনা ঘটেছে কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ও ভারেল্লা ইউনিয়ন এলাকায়।

ইতোমধ্যে চোরের রেখে যাওয়া নাম্বারে ঠোন করে ৫ হাজার টাকার বিনিময়ে মিটার ফেরত পায় কয়েকজন।

এই চোরের অতিষ্ঠ হয়ে স্থানীয় লোকজন মিটার পাহারায় বসায়।

এর প্রেক্ষিতে গত ১০ অক্টোবর উপজেলার ময়নামতি ইউনিয়নের রামপাল এলাকা থেকে মোঃ শাহজাহান নামে সন্দেহভাজন এক চোরকে আটক করে স্থানীয় লোকজন। পরে এ ঘটনায় ১০ই অক্টোবর বুড়িচং থানায় একটি মামলা দায়ের হয়।

মামলা দায়েরের পর থেকে বুড়িচং থানার উপ পরিদর্শক রুহুল আমিন বিষয়টি তদন্ত নামে।

তথ্যপ্রযুক্তির সহায়তায় রেখে যাওয়ার নাম্বার এর সূত্র ধরে ঢাকার গাজীপুর এলাকা থেকে মোহাম্মদ শামসুল ইসলাম নামের এক যুবককে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত শামসুল ইসলাম জয়পুরহাট জেলার, কালাই থানাধীন বেগুন গ্রামের মোহাম্মদ হাফিজুর রহমানের ছেলে। এ সময় শামসুর ইসলামের কাছ থেকে চুরি হওয়া ৪টি মিটার জব্দ করে পুলিশ।

পুলিশ কর্মকর্তা রুহুল আমিন জানায়, গ্রেফতারকৃত আসামি দীর্ঘদিন ধরেই এই পেশায় জড়িত ছিল। সে বিভিন্ন স্থানে মিটার চুরি করে নিজের মোবাইল নাম্বার রেখে যেত। গ্রেফতারকৃত আসামের বিরুদ্ধে ইতিপূর্বে আরো দুটি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

পুলিশ কর্মকর্তা আরও জানায়, রবিবার বিকেলে গ্রেফতারকৃত আসামিকে কুমিল্লা আদালতে প্রেরণ করলে বিচারকের কাছে চুরির বিষয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে সে।