বিমান ভাড়া করে আকাশে বিয়ে!

ডেস্ক রিপোর্ট।।
করোনাভাইরাসের কারণে জারি করা বিধিনিষেধ এড়াতে ভারতীয় এক জুটি তাদের বিয়ের জন্য একটি বিমান ভাড়া করেন। এরপর ১৬০ জনেরও বেশি অতিথিকে আমন্ত্রণ করে মাঝ আকাশে বিমানের ভেতরে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করেন।বিমানটি আকাশে ওড়ে ভারতের দক্ষিণাঞ্চলীয় তামিলনাড়ু রাজ্য থেকে। ওই রাজ্যে সম্প্রতি জারি করা কঠোর বিধিনিষেধে বিয়ের অনুষ্ঠানে অতিথির সংখ্যা ৫০এ সীমিত রাখার নির্দেশ দেওয়া হয়।

ভারতের বিমান চলাচল কর্তৃপক্ষ এ ঘটনায় তদন্ত শুরু করেছে বলে জানা গেছে। খবর বিবিসির

বেসামরিক বিমান চলাচল সংস্থা ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশেনের একজন কর্মকর্তা বলেন, স্পাইজ জেট বিমান সংস্থার ওই বিমানের উড়ানে যেসব কর্মী ছিলেন তাদের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

স্পাইস জেট বিমান কোম্পানির একজন মুখপাত্র বলেন, ওই বোয়িং ৭৩৭ বিমানটি বিবাহ পরবর্তী এক যাত্রার জন্য বুক করা হয়েছিল একজন ট্রাভেল এজেন্টের মাধ্যমে এবং দক্ষিণের মাদুরাই থেকে ব্যাঙ্গালোর পর্যন্ত বিমান যাত্রার জন্য সেটি ভাড়া নেওয়া হয়।

ওই মুখপাত্র বলেন, যিনি বিমান ভাড়া নিয়েছিলেন তাকে কোভিড সংক্রান্ত যেসব নির্দেশাবলী মানা বাধ্যতামূলক সে সম্পর্কে স্পষ্টভাবে জানানো হয়েছিল এবং বিমানের ভেতর কোনো ধরনের অনুষ্ঠান করার অনুমতি প্রত্যাখান করা হয়েছিল।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে ভারত হিমশিম খাচ্ছে। দেশটির হাসপাতালগুলো উপচেপড়া রোগীর ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে। প্রায় সর্বত্র অক্সিজেনের তীব্র সঙ্কট তৈরি হয়েছে।