বিলুপ্ত হয়নি কুবি ছাত্রলীগের কমিটি, জানালেন কেন্দ্রীয় সভাপতি

কুবি প্রতিনিধি:
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, কুমিল্লা বিশ্ববিদালয়ে বর্তমানে যে কমিটি আছে সেটি বলবৎ থাকবে। এ মাসের শেষে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের হাতে কমিটি তুলে দিব।

সোমবার (৩ অক্টোবর) যমুনা টেলিভিশন আয়োজিত ‘সাবেক শব্দটি পছন্দ নয় ছাত্রলীগের’ শীর্ষক টক শো তে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমরা একই দিনে ৩টি ইউনিটের সম্মেলনের তারিখ দিয়েছি। কিন্তু কুমিল্লা বিশ্ববিদ্যালয় সম্পর্কে যে প্রেস রিলিজ দেওয়া হয়েছে সেটাতে সম্মেলনের তারিখ দেওয়ার চিন্তা ছিল কিন্তু ভুলবশত সম্মেলনের তারিখ ছাড়া বিভিন্ন মাধ্যমে প্রেস রিলিজটি শেয়ার হয়ে গেছে এবং আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি৷

উল্লেখ্য, শুক্রবার রাত ১১টা ৪৯ মিনিটে ছাত্রলীগের অফিসিয়াল ফেসবুক পেইজে কুমিল্লা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে এমন একটি সংবাদ বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়ে। সেখানে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষর দেখা যায়।

সেসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ একটি অংশ বিলুপ্ত হয়নি দাবি করলেও সভাপতিসহ একাধিক ছাত্রলীগ নেতার ফেসবুক ওয়ালে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যায়।
এদিকে শুরু থেকে বিষয়টি নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিবাদমান দুইটি গ্রুপও পক্ষে-বিপক্ষে অবস্থান নেয়। একে কেন্দ্র করে শনিবার বেলা ৩টার দিকে দেশীয় অস্ত্র হাতে মহড়া দেন কুবি সভাপতি ইলিয়াস হোসেন সুবজ ও সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী (২০১৫ সালে গঠিত কমিটি) অনুসারীরা।
উদ্ভুদ পরিস্থিতি নিয়ন্ত্রণে রবিবার আবাসিক হল সিলগালা ও ১০ তারিখ ১৭ তারিখের সকল পরিক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।