`বীরচন্দ্র নগর মিলনায়তনকে ভেঙ্গে আধুনিক রূপে নির্মাণ করা হবে’

মাহফুজ নান্টু।।
নগর কুমিল্লার কান্দিরপাড়ে অবস্থিত বীরচন্দ্র নগর মিলনায়তনকে ভেঙ্গে আধুনিক রূপে নির্মাণ করা হবে। সে জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য মহানগর আওয়ামী লীগ সভাপতি সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার এ কথা বলেন। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।
মতবিনিময় সভায় এমপি বাহার বলেন, কুমিল্লায় মর্ডান স্কুলের বর্ধিত ভবন করতে চেয়েছি, সেই প্রজেক্ট বাতিল করে দেয়া হয়েছে। একজন সাংবাদিকের জন্য কুমিল্লায় প্রযুক্তি বিশ^বিদ্যালয় হয়নি। এমন সব প্রতিকূল পরিস্থিতির মাঝে আমাকে কাজ করতে হচ্ছে। গত ৭ বছর ধরে টাউন হলের আধুনিকায়ন নিয়ে কাজ করছি। সংস্কৃতি মন্ত্রণালয় আশ^স্ত করেছে। আশা করি সুন্দর একটি স্থাপনা হবে।
মতবিনিময় সভায় ঢাকা স্থাপত্য অধিদপ্তরের স্থপতি আসিফ রহমান ভূঁইয়া নতুন নকশায় টাউন হল ও বীরচন্দ্র পাঠাগারের বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ সময় জানানো হয় নতুন স্থাপনায় পুরোনো ফ্লেবার রেখেই নতুন আদলে ও আধুনিক সুযোগ সুবিধা সম্পন্নভাবে তৈরি করা হবে। যেখানে একদিক দিয়ে প্রবেশ ও অন্য দিক দিয়ে প্রস্থানের ব্যবস্থা করা হবে। থাকবে দুটি বেজমেন্ট। যেখানে অন্তত ৭০ টি গাড়ি পার্কিং করা যাবে। আর অন্তত ৬০৫ জনের আসনের ব্যবস্থা করা হয়েছে। তবে মতবিনিময় সভায় উপস্থিত সবাই আরো আসন আরো বাড়ানোর পরামর্শ দেন।
এদিকে স্লাইড শোতে দেখানো হয়, রফিকুল ইসলাম মুক্ত মঞ্চ ও শহীদ মিনারসহ সবকিছুতেই একটা আধুনিকতার ছোঁয়া থাকবে। এখানে পূর্ব ও পশ্চিম থেকেও টাউনহলের সৌন্দর্য উপভোগ করা যাবে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহাজাহান চৌধুরী, এড.গোলাম ফারুক ও সাংবাদিক নীতিশ সাহা প্রমুখ।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিটি মেয়র মোঃ মনিরুল হক সাক্কু,পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম, সিভিল সার্জন ডা.নিয়াতুজ্জামান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জামাল নাছের, অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, এনএসআইয়ের যুগ্ম পরিচালক জিএম আলিমউদ্দিন ও মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ শহীদ।