বুড়িচংয়ে ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, দগ্ধ ২

স্টাফ রিপোর্টার।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার বুড়িচং উপজেলার ডুবাইরচর এলাকায় একটি ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দুইজন অগ্নিদগ্ধ হয়েছেন। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফিলিং স্টেশন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে খোরশেদ আলম সিএনজি ফিলিং স্টেশনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে। সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার মোকাম ইউনিয়নের ডুবাইরচর এলাকায় মহাসড়কের কুমিল্লাগামী অংশের পাশে খোরশেদ আলম সিএনজি ফিলিং স্টেশনে বৃহস্পতিবার বিকেলে কমপ্রেসার রুমে বিস্ফোরণ ঘটে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। এ সময় সেখানে কর্মরত ইঞ্জিনিয়ার সায়েদুল ও ম্যানেজার কামাল হোসেন বৈদ্যুতিক সুইচ বন্ধ করার চেষ্টা করেন। এতে তারা দু’জনেই অগ্নিদগ্ধ হন।

খবর পেয়ে কুমিল্লা, বুড়িচং ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে আগুনের তীব্রতায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশেই ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে। এতে ঈদে ঘরমুখো মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়। অগ্নিদগ্ধ দু’জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, ৪টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এজন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণের বিষয়টি তদন্ত সাপেক্ষ জানা যাবে।