বৃদ্ধের ছোট মেয়ে ওই ছাত্রীর ক্লাসমেট!

মাহাদী হাসান।।
কুমিল্লার লালমাই উপজেলার পেরুলে ৬৫ বছর বয়সী রিকশা চালকের সাথে অষ্টম শ্রেণীর ছাত্রীর বিয়ের খবরে পুরো এলাকা চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে । জানা যায়, ১০ মে লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের পেরুল গ্রামের দীঘির পাড় এলাকার শামছুল হক শামছু পশ্চিম পেরুল গ্রামের ওই ছাত্রীকে ৫লক্ষ টাকা দেনমোহর ও ১লক্ষ টাকা উসুল দিয়ে বিয়ে করে। ছাত্রীর বাবা ঢাকায় চাকরির সুবাদে তাদের পরিবার দেখাশোনা করার উসিলায় আসা যাওয়া করতো রিকশা চালক শামছু। আসা যাওয়ার মাধ্যমে তারা একে অপরের সম্পর্ক হয়।
মেয়েটি পেরুল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী। ৫ম শ্রেণী থেকেই স্কুলে যাওয়া আসার সময় মেয়েটি শামছুল হক শামুর রিক্সায় করে যাতায়াত করতো। অন্যদিকে, বর শামছুল হক শামুর ছোট মেয়ে এবং বর্তমান স্ত্রী একই ক্লাসের শিক্ষার্থী ।
স্থানীয়রা আরও জানান, বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হওয়ায় ১১ মে বর-কনেকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে লোক মারফত নিয়ে আসেন ইউপি চেয়ারম্যান। বর শামছুল হককে জিজ্ঞাসাবাদ করলে সে বলে, ৫লক্ষ টাকা দেনমোহর ও ১ লক্ষ টাকা উসুলে তাকে আমি বিয়ে করি। এসময় বর শামছুল হক বিয়ের কাবিন নামা ও কনের জন্মসনদ দেখিয়েছে। বর শামসুল হক শামুর ২ মেয়ে ৩ ছেলে। এর মধ্য ১ ছেলে ১ মেয়েকে বিয়ে দিয়েছে।
কনে ৪ ভাই বোনের মাঝে ২য়। তার বড় বোনের এখনও বিয়ে হয়নি। ছোট ২ ভাই রয়েছে।
এবিষয়ে মেযের বাবা জানান, শামসু আমার বাড়ির কাজ করতো। আমি ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করি। আমার পরিবারে বিভিন্ন কাজ সে করে দিত। তাকে আমি খুব বিশ্বাস করতাম। সে আমার মেয়েকে প্ররোচনা দিয়ে বিয়ে করে। সে একজন রিকশাচালক। তার ঘরে স্ত্রী সন্তান রয়েছে। এই বয়স্ক একটা লোকের সাথে আমার মেয়ে কিভাবে সংসার করবে।