মাশরাফির ৫ উইকেট শিকারে ৮০ রানে অলআউট মোহামেডান

বয়স হওয়ার সঙ্গে সঙ্গে আগের মতো গতি নেই মাশরাফি বিন মুর্তজার। তার পরেও বোলিংয়ে ধারটা ঠিকই ধরে রেখেছেন। ঢাকা প্রিমিয়ার লিগে এবার খেলছেন লিজেন্ডস অব রূপগঞ্জে। তার বোলিং তোপে আজকের খেলায় ৮০ রানেই গুটিয়ে গেছে মোহামেডান। জবাবে মামুলী লক্ষ্যে খেলতে নেমে ৮.২ ওভারে ১০ উইকেটের জয় নিশ্চিত করেছে রূপগঞ্জ।

বিকেএসপিতে টস জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় রূপগঞ্জ। সিদ্ধান্তের যথার্থতা পরে প্রমাণও করে ছাড়েন বোলাররা। ৩ রানে ওপেনার মাহিদুল ইসলামকে ফেরান চিরাগ জানি। সৌম্য তার পর বিস্ফোরক ব্যাটিংয়ে ধাক্কা সামাল দিচ্ছিলেন। ২৬ বলে ৮ চারে ৪১ রান করা এই ব্যাটারকে ফেরান সোহাগ গাজী। ৫৩ রানে সৌম্যর উইকেট পতনের পরই মাশরাফির আক্রমণে ধস নামে মোহামেডানে।

সাবেক জাতীয় দলের অধিনায়ক দলের ৫৯ রানে তুলে নেন অধিনায়ক ইমরুল কায়েসের উইকেট। তার পর ১৭ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি! মাশরাফির বোলিংয়ে ২২.৪ ওভারেই শেষ হয় মোহামেডানের ইনিংস। সৌম্যর ৪১ ও ইমরুলের ১১ রান ছাড়া কোনও ব্যাটার ডাবল ফিগারে পৌঁছাতে পারেননি।
মাশরাফির ৫ উইকেট শিকারে ৮০ রানে অলআউট মোহামেডান

৮.৪ ওভারে ১৭ রানে ৫ উইকেট নেওয়া মাশরাফি মেডেন দিয়েছেন ৩টি। তাতে লিস্ট ‘এ’ ক্রিকেটে পার করেছেন ৪৫০ উইকেটের মাইলফলক। এই ম্যাচের পর তার উইকেট সংখ্যা ৪৫২। এবারের লিগে মাশরাফি ১১ উইকেট নিয়েছেন। মাশরাফি ছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন নাঈম ইসলাম জুনিয়র ও চিরাগ জানি।

সহজ লক্ষ্য পেয়ে মুনিম শাহরিয়ার ও পারভেজ হোসেন ইমন ঝড়ো গতিতে রান তুলেছেন। তাতে ৮.২ ওভারে লক্ষ্য টপকে যায় রূপগঞ্জ। মুনিম ২৯ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩০ রানে অপরাজিত ছিলেন। পারভেজ ২১ বলে ৪ চার ও ৪ ছক্কায় অপরাজিত থাকেন ৪৪ রানে।
#কুমিল্লার কাগজ থেকে