মুরাদনগরে ব্যবসায়ীর ঘুষিতে অপর ব্যবসায়ী নিহত

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে এক ব্যবসায়ীর ঘুষিতে হাজী আবুল হাসেম নামের অপর ব্যবসায়ী নিহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার কোম্পানীগঞ্জ কলেজ সুপার মার্কেটে এ ঘটনা ঘটেছে। নিহত আবুল হাসেম (৭০) উপজেলার ত্রিশ গ্রামের মৃত মহরম আলী মেম্বারের ছেলে।
পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। এদিকে ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় কলেজ সুপার মার্কেট বন্ধ রেখে দুইদিনের শোকের ঘোষণা দেয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
পুলিশ ও নিহতের স্বজনরা জানান, কোম্পানীগঞ্জ কলেজ সুপার মার্কেটের ১২ নং দোকানটি ক্রয় করা নিয়ে ব্যবসায়ী হাজী আবুল হাসেম এবং একই মার্কেটের ব্যবসায়ী আজিম উদ্দিনের মাঝে বিরোধ সৃষ্টি হয়।
আবুল হাসেম ৩৪ লাখ ৫০ হাজার টাকায় দোকানটি ক্রয় করেন। দোকানটি কিনতে না পেরে আজিম উদ্দিন ক্ষুব্ধ হন। বুধবার দুপুরে আবুল হাসেম তার ক্রয় করা দোকানের সামনে গেলে আজিম উদ্দিন ও তার সহযোগী ১০/১২ জন মিলে ব্যবসায়ী আবুল হাসেমকে কিল ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে সে মাটিতে লুটিয়ে পড়ে। আশপাশের ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) জাহাঙ্গীর আলম ও মুরাদনগর থানার ভারপ্রাপ্ত ওসি নাহিদ আহাম্মেদ ঘটনাস্থল পরিদর্শন করেন।
জাহাঙ্গীর আলম বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। দুই ব্যবসায়ীর বিরোধকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনা ঘটেছে। ময়নাতদন্তের পরই মৃত্যুর রহস্য উদঘাটন হবে। ঘটনার তদন্ত চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।