মুরাদনগরে রোগীর অপেক্ষায় ডাক্তার

এন এ মুরাদ,মুরাদনগর।
দেশের এই সংকটময় পরিস্থিতিতে করোনার প্রভাবে কোথাও কোথাও রোগী আছে ডাক্তার নেই এমন কথা শোনা গেলেও মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র একটু ভিন্ন। এখানে ডাক্তার আছে- রোগী কম।
সরেজমিন গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর জরুরী বিভাগে গোটা কয়েক রোগী সেবা নিচ্ছেন। ভর্তিকৃত রোগী সংখ্যা ১০/১২জন হবে। ডাক্তাররা জরুরি চিকিৎসক রুমে দুজন বসে আছেন। কয়েকজন মিটিং করছেন টিএইচ এর রুমে। বাইরে একজন বৃদ্ধ মহিলাকে স্টেচারে বসিয়ে দুজন দাঁড়িয়ে আছেন।
পরিপাটি সাজানো গোছানো এই হাসপাতালটিতে রোগীর চিৎকার চেচামেচি নেই সুনসান নিরব পরিবেশ। জানাযায় বর্তমান টিএইচএ ডাঃ মোহাম্মদ নাজমুল আলম সকাল থেকে গভীর রাত পর্যন্ত অফিস করেন। তিনি হটলাইন নিয়ে বসে থাকেন কখন কোথায় থেকে রোগীর ফোন আসে। যখনি সিরিয়াস কোন তথ্য পান তিনি নিজেই চলে যান রোগী দেখতে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, আমার হাসপাতালে এই মূহর্তে ২২ জন চিকিৎসক রয়েছেন। তারা সকলে র্সাক্ষনিক রোগীর সেবায় প্রস্তুত। এছাড়াও দেশের এই করোনা পরিস্থিতিতে আমার চিকিৎসকরা মুরাদনগরে প্রচুর পরিশ্রম করে যাচ্ছেন। নিজের জীবনের ঝুঁকি নিয়ে রোগীর বাড়ি বাড়ি গিয়ে তাদের করোনা লক্ষণ আছে কিনা তা দেখছেন। সর্দি-কাশিজনিত রোগীদের হোমকোয়ারেন্টাইনে থেকে প্রাথমিক চিকিৎসা নিতে পরামর্শ দেওয়া হচ্ছে।
এছাড়া যাদের সমস্যা জটিল মনে হচ্ছে তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। সোমবার আমরা একজন ১০ বছরের একটি বাচ্চা ছেলে ও ৪০ বছরের একজন মহিলার নমুনা পরীক্ষা করে নিয়ে আসছি। আলহামদুলিল্লাহ তাদের রিপোর্ট ভালো।