মেঘনায় নারী খুনের ঘটনায় তিনজন গ্রেফতার

মোঃ মিজানুর রহমান , মেঘনা।।
কুমিল্লার মেঘনা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় রীতা বেগম নামে (৪৭) এক নারী খুন হয়েছেন। উপজেলার মানিকারচর ইউনিয়নের আমিরাবাদ গ্রামের এঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ । আটককৃতরা হলেন একই গ্রামের সালাউদ্দিনের ছেলে শাহ আলম, মৃত আক্কাস আলীর ছেলে আনিস ও মান্নান মিয়ার ছেলে জমির উদ্দিন।
স্থানীয় সুত্র ও পুলিশ জানায়, উপজেলার মানিকারচর ইউনিয়নের আমিরাবাদ গ্রামের আসাদ মিয়া ও দুলাল মিয়ার সাথে একই বাড়ীর সোলেমান ও মান্নান মিয়ার জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। ওই জমিতে সোলেমানের লোকজন ধান চাষ করে। গত ২৮ এপ্রিল মঙ্গলবার সোলেমানের লোকজন ধান কাটতে গেলে আসাদ ও দুলাল মিয়ার লোকজন বাধা দেয়। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ স্থানীয় মেম্বারকে নিয়ে নিয়ে সোলেমানকে ধান কাটার অনুমতি দেয়। পুলিশ চলে যাওয়ার পর বিকেলে সোলেমানের লোকজন আসাদ ও দুলাল মিয়ার বাড়ীতে হামলা চালায়। এতে আসাদ মিয়া, তার স্ত্রী রীতা বেগম ও দুলাল মিয়া আহত হয়। আহতদের মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রীতা বেগমকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল পাঠালে রাতে সে মারা যায়। এঘটনায় পুলিশ তিনজনকে আটক করে।
হামলার শিকার দুলাল মিয়া জানান, মামলার রায় পাওয়ার পর সোমবার (২৭ এপ্রিল) থানায় লিখিতভাবে দরখাস্ত করি। কেন দরখাস্ত করলাম এজন্য আমাদের বাড়ীতে এসে হামলা করে।
নিহত রীতা বেগমের মেয়ে কুহিনুর বেগম জানান, আমাদের বাড়ীতে এসে বাবা (আসাদ) ও চাচা দুলাল মিয়ার উপড় হামলা করে কাসেম ও সোলেমানের লোকজন। বাবাকে মারতে দেখে মা বাঁচাতে গেলে বিল্লাল, দেলোয়ায়, কুদ্দুস মিলে মায়ের উপর হামলা করে।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, সহকারী পুলিশ সুপার(হোমনা সার্কেল) ফজলুল করিম।
মেঘনা থানার ওসি আব্দুল মজিদ জানান,ওই গ্রামে সম্পত্তির নিয়ে দীর্ঘদিন যাবৎ দ্বন্ধ চলছিল। গত দুদিন ধরে ওই জমির ধান কাটা নিয়ে দুপক্ষের মাঝে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশসহ স্থানীয় গন্যমান্য লোকের উপস্থিতিতে বিষয়টি সমঝোতা করা হয়। ওইদিন বিকালে আবার উভয়ের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আসাদ মিয়ার স্ত্রী রীতা বেগমসহ ৫/৬জন আহত হয়। রীতা বেগমকে আশংকাজনক অবস্থায় ঢাকা প্রেরণ করলে ওই রাতেই সে মারা যায়। এঘটনায় ওই রাতেই তিনজনকে আটক করা হয়েছে। নিহতের ছেলে সোহেল লিখিত অভিযোগ দিয়েছেন। মামলা প্রক্রিয়িাধীন।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)