মেসেজ পেলেও প্রধানমন্ত্রীর সহায়তার টাকা পাননি

ডেস্ক রিপোর্ট।
কাল ঈদ, অথচ ধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তার আড়াই হাজার টাকা এখনও পাননি হবিগঞ্জের অধিকাংশ উপকারভোগী। কয়েকজন মুঠোফোনে মেসেজ বা ক্ষুদে বার্তা পেলেও তুলতে পারেননি টাকা।প্রশাসন বলছে, কয়েক দফায় যাচাই-বাছাই শেষে যোগ্য সকলেই পর্যায়ক্রমে টাকা পাবেন। এক্ষেত্রে কোন সমস্যা হলে যোগাযোগের পরামর্শ প্রশাসনের।

করোনায় ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তার অংশ হিসেবে ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। ভিজিএফ, ভিজিডিসহ বিভিন্ন সুবিধাপ্রাপ্ত প্রায় ৭৬ লাখ পরিবারের বাইরে নিম্নবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত পরিবারের তালিকা করা হয়।

হবিগঞ্জে তালিকাভূক্ত ৭৫ হাজার মানুষ। ঈদের আগেই মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপকারভোগীদের কাছে টাকা পৌঁছানোর কাজ শুরু করে সরকার। কিন্তু শনিবার পর্যন্ত হবিগঞ্জে খুব অল্প সংখ্যক মানুষের হাতেই পৌঁছেছে এ টাকা।

হবিগঞ্জ পৌরসভা থেকে নগদ অর্থ সহায়তার জন্য তালিকা পাঠানো হয় ২ হাজার ২৩ জনের। তাদের অধিকাংশই এখনও ক্ষুদেবার্তা পাননি। যারা পেয়েছেন, তাদের সবাই আবার টাকা তুলতে পারছেন না।

বিষয়টি নিয়ে বিব্রত স্থানীয় কাউন্সিলরা। টাকা পাঠানোর প্রক্রিয়াটিও জটিল বলে মনে করেন তারা।

হবিগঞ্জের মেয়র মিজানুর রহমান বলছেন, যেহেতু উপকারভোগীর সংখ্যা অনেক, তাই কিছুটা বিলম্ব হতে পারে। তবে তিনি আশাবাদী, সবাই টাকা পাবেন।

জেলা প্রশাসক মো. কামরুল হাসান জানালেন, কয়েক দফা যাচাই-বাছাই শেষে যোগ্য পরিবারগুলো পর্যায়ক্রমে টাকা পাঠানো হচ্ছে। তবে ক্ষুদেবার্তা পেয়েও টাকা তুলতে সমস্যা হলে প্রশাসনের সাথে যোগাযোগের পরামর্শ দেন তিনি।

সূত্র: যমুনা টিভি