মেয়াদোত্তীর্ণ মসলা বি‌ক্রয় করায় কুমিল্লায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

নাজমুল সবুজ।।
ঈদুল আযহা‌ উপলক্ষে কুমিল্লার মসলার বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তারা। এ সময়ে মূল্য তালিকা হালনাগাদ না করা, মেয়াদোত্তীর্ণ মসলা বি‌ক্রয় ও সংরক্ষ‌ণের অ‌ভি‌যো‌গসহ অনুমোদনহীন ভারতীয় পণ্য রাখাসহ নানা অভিযোগে ২ টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

রোববার (৩ জুলাই) এইসব তথ্য জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলা‌ম।

তিনি জানান, ঈদুল আযহা‌ উপলক্ষে বি‌শেষ কুমিল্লার রাজগঞ্জ বাজারে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এসময় মূল্য তা‌লিকা হালনাগাদ না করা, মেয়াদ উত্তীর্ণ মসলা বি‌ক্রয় ও সংরক্ষ‌ণের অ‌ভি‌যো‌গে মেসার্স শা‌হিন স্টোর‌কে ১৫ হাজার টাকা এবং অনু‌মোদনহীন ভারতীয় পণ্য বি‌ক্রি ও মেয়াদ উত্তীর্ণ মসলা বি‌ক্রি করায় মুস‌লিম স্টোর‌কে ৫ হাজার টাকাসহ মোট ২ প্রতিষ্ঠান‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

তিনি আরো বলেন, দ্রব্যমূল্যের দাম স্থি‌তিশীল রাখ‌তে বা‌ণিজ্য মন্ত্রণালয়ের নি‌র্দেশনায় এ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এ সময় উক্ত এলাকার অ‌ধিকাংশ পাইকা‌রি ও খুচরা মসলা ও তেল বি‌ক্রির দোকান তদার‌কি করা হয় এবং ক্রয় ভাউচার যাচাই করা হয়। জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।