লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন বঙ্গবন্ধু …আবুল কালাম আজাদ

মারুফ আহমেদ।।
বঙ্গবন্ধুর মতো নেতা শুধু বাংলায় কেনো এই গোটা পৃথিবীতে খুব বেশি নেই যিনি একটা জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েই ক্ষান্ত থাকেননি, দিনের পর দিন লড়াই সংগ্রাম করে গেছেন স্বাধীনতার জন্য এবং সত্যি সত্যি তিনি সেই দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। ১৯৪৭ থেকে ১৯৭১ পর্যন্ত টানা ২৪ বছরের সেই সংগ্রাম যেন এক মহাকাব্য। আমরা বড়ই অভাগা জাতি এমন বিশ্বনেতাকে স্বাধীনতার মাত্র চার বছরের মাথায় সপরিবারে হত্যা করা হয়েছিল এই স্বাধীন দেশে।

শুক্রবার (২৫ আগষ্ট) সকালে রাজামেহার ইউনিয়ন পরিষদ মাঠে ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ সকল শহীদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ এসব কথা বলেন।

রাজামেজার ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী আলমগীর হোসেন সরকার’র সভাপতিত্বে এবং রাজামেহার ইউপি চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন সরকার’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সদস্য মো. আলমগীর কবির, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বরকামতা ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, গুনাইঘর উওর ইউপি চেয়ারম্যান মোঃ মোকবল হোসেন মুকুল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, উপজেলা মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন টিটু, রাজামেহের ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ইন্জি: আবুল কালাম আজাদ, ব্যাংকার আব্দুল বারী সরকার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনিসহ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।