লাকসামে সালিশি বৈঠকে অটোরিকশা চালককে ছুরিকাঘাতে হত্যা

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার লাকসামে সালিশি বৈঠকে ব্যাটারিচালিত অটোরিকশা চালককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহত চালক সানাউল্লাহ (৫৫) লাকসামের আজগরা ইউনিয়নের চরবাড়িয়া গ্রামের শফিউল্লাহর ছেলে। মসজিদে কথা বলা নিয়ে চরবাড়িয়া গ্রামের সিরাজুল ইসলামের দোকানে বসা সালিশি বৈঠকে ওই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। শনিবার মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
নিহত সানাউল্লাহর ছেলে শরিফ আহম্মেদ ও স্থানীয়রা জানান, শুক্রবার জুম্মার নামাজ পড়তে মসজিদে গিয়েছিলেন তার বাবা সানাউল্লাহ। মসজিদের ভিতরে পিছনে বসে হাসাহাসি ও দুষ্টুমি না করার জন্য জামশেদের ছেলেকে নিষেধ করে সানাউল্লাহ। নামাজ শেষে এনিয়ে জামশেদ ও সানাউল্লাহর মধ্যে বাকবিত-া হয়। জামশেদ সানাউল্লাহর বিরুদ্ধে শুক্রবার সন্ধ্যায় সালিশি বৈঠক ডাকে স্থানীয় সিরাজুল ইসলামের দোকানে। বৈঠকে উত্তেজিত হয়ে জামশেদ, স্থানীয় উনিয়ন পরিষদের সদস্য আবুল ও পুলিশ সদস্য সুমন সানাউল্লাহকে বেধরক মারধর করে। একপর্যায়ে সানাউল্লাহর শরীরের বিভিন্ন অংশে একাধিক ছুরিকাঘাত করে। পরবর্তীতে মুমূর্ষ অবস্থায় স্থানীয়রা সানাউল্লাহকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
লাকসাম থানার ওসি নিজাম উদ্দিন জানান, ব্যাটারিচালিক অটোরিকশা চালককে ছুরিকাঘাতে হত্যার ঘটনা শুনেছি। লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। হত্যার ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে।