লেবাননে কোন বাংলাদেশি নিহত হয়নি

নিউজ ডেস্ক।।
লেবাননে জোড়া বিস্ফোরণে বাংলাদেশের কেউ নিহত হয়নি। তবে কয়েকজন সামরিক বাহিনীর সদস্য আহত হয়েছেন। এছাড়া নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় কিছুটা ক্ষতিগ্রস্থ হয়েছে।

লেবাননে বাংলাদেশ দূতাবাসের হেড অফ চ্যান্সারি আবদুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে রাষ্ট্রদূতসহ আমরা বন্দর এলাকায় পৌঁছে যাই এবং আহত বাংলাদেশিদের হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়।’

আহত প্রসঙ্গে তিনি জানান, ১০ জনের কম আহত হয়েছেন। এদের মধ্যে দুইজন অধিকতর আহত বাকিরা বাকিরা কানে বা মাথায় ব্যথা পেয়েছেন।

তিনি আরও জানান, জাহাজে মোট সদস্য সংখ্যা ১১০ জন এবং যেহেতু ঘটনাটি সন্ধ্যার আগ দিয়ে হয়েছে এবং সেইজন্য অনেকেই জাহাজে ছিলেন না।

উল্লেখ্য, মঙ্গলবার বৈরুত বন্দরে বড় ধরনের বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো শহর। এতে শহরের বিভিন্ন অংশে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে। পুরো শহরজুড়েই কম্পন অনুভূত হয়। বিস্ফোরণস্থলে কয়েক মাইল দূরের ভবনের জানালাও ভেঙে গেছে।

ভয়াবহ এই বিস্ফোরণে ব্যাপক হতাহতের আশঙ্কার কথা জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এ খবর জানিয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স গোয়েন্দা ও মেডিক্যাল সূত্রের বরাতে জানিয়েছে, অন্তত দশটি মরদেহ বিস্ফোরণের পর হাসপাতালে নেওয়া হয়েছে।