সুশাসন প্রতিষ্ঠায় বিচার বিভাগকে কাজ করতে হবে- স্থানীয় সরকার মন্ত্রী

মারুফ আহমেদ, কুমিল্লা।।
বিচারক বিভাগকে সুশাসন প্রতিষ্ঠায় কাজ করতে হবে,মানুষের আইন শাসন রক্ষার জন্য সুশাসন নিশ্চিত করতে বিচারক ও আইনজীবীদের অবশ্যই সততার সাথে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এম.পি। রোববার দুপুরে কুমিল্লা আদালত প্রাঙ্গনে জেলা আইনজীবী সমিতির ১১ তলা ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব বলেন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এম.পি।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্য আয়ের দেশে রূপান্তরিত হয়েছে।একসময় বাংলাদেশ হতদরিদ্র ছিলো,এই সরকারের মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে।

মন্ত্রী আরো বলেন,রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ইউরোপেসহ সারাবিশ্বে গ্যাসের সংকট চলছে,তাই সারা বিশ্বের মতো বাংলাদেশেও লোডশেডিং হচ্ছে,আপনারা আশা রাখুন আমরা শ্রীলঙ্কার মতো হবো না।

পরে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন,
গণতান্ত্রিক সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় আছে, বাংলাদেশ আওয়ামীলীগ বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে। বিএনপি আন্দোলনের ঘোষণা দিয়েছে, আন্দোলন করার অধিকার তো তাদের আছে। কিন্তু জণগণের জানমাল, সরকারি সম্পত্তি ক্ষয়-ক্ষতি না করে যদি ওনারা করেন আমাদের কোনো আপত্তি নাই। কিন্তু জণগণের জানমালের ক্ষতি হবে এমন কোনো পরিস্থিতির উদ্ভব হলে রাষ্ট্র অবশ্যই তার দায়িত্ব পালন করবে।

এরআগে তিনি কুমিল্লা জেলা আইনজীবি সমিতির ১১ তলা ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সভাপতি মো: আহছান উল্লাহ খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা- ৫ আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল হাসেম খাঁন, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত, কুমিল্লা সিনিয়র জেলা ও দায়রা জজ মো: আতাবুল্লাহ, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) ফারুক আহমেদ।