স্বদেশীদের পাশে দাঁড়ালেন প্রবাসী শফিক

আমজাদ হাফিজ, লাকসাম॥
করোনা সংক্রমণের ক্রান্তিকালে স্বদেশীদের পাশে দাঁড়িয়েছেন কুমিল্লার লাকসামের সৌদি প্রবাসী শফিকুর রহমান। সম্প্রতি অনির্দিষ্টকালের জন্য ঢাকা গাজীপুরের পুবাইল কলেজ গেইট হাঁড়িবাড়ি টেক সংলগ্ন নিজ মালিকানাধীন আবাসিক ভবনের ভাড়া মওকুফ করেন তিনি।

দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসা পর্যন্ত সম্পূর্ণ ভাড়া মওকুফের পাশাপাশি সকল ভাড়াটিয়ার দৈনন্দিন খাবারের দায়িত্ব গ্রহণ করেন প্রবাসী শফিকুর রহমান। এছাড়াও নিজ গ্রামের বাড়ি কুমিল্লার লাকসাম ও বরুড়ায় করোনার প্রকোপে বিপাকে পড়া সহস্রাধিক কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। সম্প্রতি লাকসাম উপজেলার মুদাফফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রবাসী শফিকুর রহমানের পক্ষ থেকে ৫ শতাধিক কর্মহীন ও হতদরিদ্র মানুষকে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও ইফতার সামগ্রী প্রদান করা হয়। পাশাপাশি বরুড়া উপজেলার মৈশাইর গ্রামে আরো ৫ শতাধিক কর্মহীন ও হতদরিদ্র মানুষকে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও ইফতার সামগ্রী প্রদান করা হয়।
করোনা সংক্রমণের ক্রান্তিকালে স্বদেশীদের প্রতি প্রবাসী শফিকুর রহমানের সহানুভূতিকে সাধুবাদ জানিয়ে মুদাফফরগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ সোলাইমান বলেন, ‘সৌদি প্রবাসী হাজী শফিকুর রহমান ভাই নিম্নবিত্ত মানুষের জন্য আশীর্বাদ। বিভিন্ন উৎসব-আয়োজন ও প্রাকৃতিক দুর্যোগকালে তিনি অন্তরালে থেকে স্বদেশের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ান। অতীতের ধারাবাহিকতায় বর্তমান করোনা পরিস্থিতিতেও তিনি স্বদেশের মানুষকে ভুলেননি। মানবিক সহযোগিতার হাত বাড়িয়েছেন। আমরা ওনার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।’
ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম সুমন বলেন, ‘হাজী শফিকুর রহমানের মত উদার মানসিকতার প্রবাসীরা পাশে আছেন বলেই কঠিন পরিস্থিতেও দেশের হতদরিদ্র মানুষেরা বিচলিত হয় না। সৌদি প্রবাসী শফিকুর রহমান আমাদের গর্ব। ওনি সবসময় নীরবে-নিভৃতে জনকল্যাণকর কাজে অবদান রাখেন। বর্তমান প্রেক্ষাপটেও শত শত হতদরিদ্র মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। আল্লাহ ওনাকে দীর্ঘজীবি করুক।’
উল্লেখ্য, গত দুই দশক ধরে প্রবাসী শফিকুর রহমান সৌদি আরবের রিয়াদে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছেন। প্রবাস জীবনে থেকেও নিজ এলাকার উন্নয়ন ও জনগণের ভাগ্যোন্নয়নমূলক কাজে তিনি স্বতঃফূর্ত ভাবে অংশগ্রহণ করেন। মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের উন্নয়নেও তার অগ্রণী ভূমিকা রয়েছে।