কুমিল্লায় লকডাউনে মহাসড়ক সুরক্ষায় হাইওয়ে পুলিশ

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় লকডাউন কার্যকর করে মহাসড়ক সুরক্ষিত রাখতে কাজ করছে হাইওয়ে পুলিশ। রোববার দিনভর দেশের পূর্বাঞ্চলের প্রবেশ পথ কুমিল্লার দাউদকান্দি ও ইলিয়টগঞ্জ এলাকায় লকডাউন নিশ্চিতে হাইওয়ে পুলিশের তৎপরতা তদারকি করেন কুমিল্লার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন ও সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ইলিয়টগঞ্জ হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ সালেহ আহমেদ।

সরেজমিনে গিয়ে সকাল থেকেই মহাসড়কে লকডাউন কার্যকরে হাইওয়ে পুলিশের সক্রিয় উপস্থিতি লক্ষ করা গেছে। মহাসড়কের ইলিয়টগঞ্জ ও দাউদকান্দি এলাকায় চেকপোস্ট বসিয়ে অভিযানও চালাচ্ছে হাইওয়ে পুলিশের সদস্যরা। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়া কারণ জানতে চাওয়া হচ্ছে। চলাচলকারী যেসকল যানবাহন উপযুক্ত কারন দেখাতে পারেনি সেসব যানবাহনের বিরুদ্ধে মামলা, জরিমানাসহ বিভিন্ন আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

কুমিল্লার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলতে হবে।মহাসড়কে যেন কোন গনপরিবহন চলাচল করতে না পারে সেদিকে লক্ষ রাখছে হাইওয়ে পুলিশ। কেউ নির্দেশনা না মেনে মহাসড়কে গাড়ি নিয়ে বের হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।