নাঙ্গলকোটে সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

মো: ওমর ফারুক, নাঙ্গলকোট ।।
কুমিল্লার নাঙ্গলকোটের সাংবাদিক তোফায়েল মাহমুদ ভূঁইয়া বাহারের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার নাঙ্গলকোট উপজেলা শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন কর্মরত সাংবাদিক বৃন্দ । মানববন্ধনে উপস্থিত ছিলেন, মোহনা টিভির বেলাল হোসেন রিয়াজ, জয়যাত্রা টিভির মো: ওমর ফারুক, বিজয় টিভির আবুল কালাম আজাদ খোকন,কুমিল্লা ডট টিভির শরীফ আহমেদ মজুমদার, কে টিভির বারী উদ্দিন আহমেদ বাবর, ভোরের ডাক পত্রিকার রতন মজুমদার, চ্যানেল এস এর মেহেদি হাছান আজিম, বাংলাদেশ খবর পত্রিকার দুলাল মিয়া, সমাজ কন্ঠের আবুল খায়ের, আলোকিত বাংলাদেশ পত্রিকার সোহরাব হোসেন, আমার সংবাদ পত্রিকার তোফায়েল হোসেন মজুমদার, ৭১ বাংলার রেজাউল করিম রাজু, মারুফ হোসেন।
মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে সাংবাদিক বেলাল হোসেন রিয়াজ বলেন, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হয়রানি শিকার হচ্ছে। সাংবাদিক বাহারের বিরুদ্ধে এটি সম্পূর্ণ মিথ্যা মামলা দেয়া হয়েছে। ঘটনার সময় বাহার এর আশ পাশেও ছিল না।
বিজয় টিভির প্রতিনিধি আবুল কালাম আজাদ খোকন অতিদ্রুত তদন্ত সাপেক্ষে সত্যতা যাচাই করে বাহারকে মামলা থেকে অব্যাহতি দিতে পুলিশের প্রতি আহ্বান জানান।
যায়যায় দিন পত্রিকার প্রতিনিধি বারী উদ্দিন আহমেদ বাবর বলেন, ঘটনাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদারকে কেন্দ্র করে ঘটেছে। দুপক্ষের বিষয় বাধ দিয়ে সাংবাদিককে মামলার আসামি করায় বিষয়টি সঠিক তদেন্তের দাবি করেন তিনি।
সাংবাদিকরা জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মৃহাম্মদ আনোয়ার হোসেন খন্দকার বলেন, এ ঘটনায় উভয় পক্ষ মামলা করেছে। তদন্ত চলছে। সাংবাদিক বাহার ঘনটার সাথে জড়িত আছে কি না পুরো তদন্তের কাজ শেষ না হওয়া পর্যন্ত বলতে পারছি না। যদি সে ঘটনার সাথে জড়িত না থাকে তাহলে তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হবে।
উল্লেখ্য, গত ২৭ এপ্রিল রাতে নুরুল আমিনের চা ও মুদি দোকানে স্থানীয় চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদার গ্রামবাসীকে নিয়ে খাদ্য সামগ্রী বিতরন করার জন্য আলোচনা সভা করেন। এসময় চেয়ারম্যান গ্রামবাসীর কাছে বিচার দেন, তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অপপ্রচার করেন, একই গ্রামের বর্তমান মামলার বাদী মোশারফের ভাতিজা এম এ মজুমদার প্রকাশ মোহাম্মদ আলী মিঠু। তখন মোশারফ গংরা এসে চেয়ারম্যানের উপর হামলা চালায়। হামলায় উভয় গ্রুপের ৯ জন আহত হয়। এতে সাংবাদিক বাহারকে ৬ নং আসামি করে ১২ জনের বিরুদ্ধে নাঙ্গলকোট থানায় মামলা দায়ের করেন।